বাঁশখালীতে মধ্যরাতের অগ্নিকান্ডে ৪ বসতঘরের বিপুল ক্ষয়ক্ষতি

চট্টগ্রামের বাঁশখালীতে অগ্নিকান্ডের ঘটনায় চার বসতঘরের সর্বস্ব পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ ১৫ লক্ষাধিক বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবারগুলো। শুক্রবার (১৩ মে) দিবাগত রাত ২টার সময় উপজেলার কালীপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের পূর্ব গুনাগরী এলাকার কাজীম চৌধুরী বাড়িতে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মুহাম্মদ হেলাল উদ্দিন চৌধুরীর বসতঘর থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।

এ ঘটনায় ক্ষতিগ্রস্থরা হলেন ওই এলাকার মুহাম্মদ হেলাল উদ্দিন চৌধুরী, শেখ আহমদ চৌধুরী লিটন, ইসাত চৌধুরী, শামসুল ইসলাম চৌধুরী।

ক্ষতিগ্রস্থ পবিবার ও প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, মুহাম্মদ হেলান উদ্দিন চৌধুরীর আধাপাকা ঘর থেকে অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়ে পার্শ্ববর্তী শেখ আহমদ চৌধুরী লিটনের বসতঘর থেকে অন্যান্য বসতঘরে আগুন লেগে যায়। এ ঘটনায় চারটি বসতঘরের সর্বস্ব মূহুর্তেই পুড়ে যায়। এতে অন্তত ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।

বাঁশখালী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশন এর ইনচার্জ মো: আযাদুল ইসলাম জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে আমাদের ফায়ার সার্ভিস টিম দ্রুত ঘটনাস্থলে পৌছান। দীর্ঘ সময় ধরে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা। এ ঘটনায় ৪টি বসতঘরের সর্বস্ব পুড়ে যায়।

আরও পড়ুন