চুয়েটে “PHIL and Real-Time Simulation” শীর্ষক আন্ত-বিশ্ববিদ্যালয় ওয়ার্কশপ সম্পন্ন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ (ইইই)ও আইকনিক ইঞ্জিনিয়ারিং লিমিটেড এর যৌথ উদ্যোগে “Inter-University Workshop on PHIL and Real-Time Simulation” শীর্ষক আন্ত-বিশ্ববিদ্যালয় ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে রবিবার (২৬মে) সকাল ১১টায় একাডেমিক কাউন্সিল কক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

এতে বিশেষ অতিথি ছিলেন চুয়েটের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. জামাল উদ্দীন আহাম্মদ। অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন পরিকল্পনা ও উন্নয়ন দপ্তর এর পরিচালক অধ্যাপক ড. কাজী দেলওয়ার হোসাইন। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন আইকনিক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সিইও মোঃ মাহামুদুর রহমান ও ওপাল-আরটি এর এমডি মি. গিরিষ নানজুনদায়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. নুর মোহাম্মদ ও সঞ্চালনা করেন ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহেদী হাসান চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “আমাদের উন্নয়নকে টেকসই ও বিশ্বমানের করতে হবে। গবেষণা ছাড়া আমরা কাঙ্খিত লক্ষ্যে পৌছাতে পারবোনা। আমাদের লক্ষ্য হলো গবেষণা কার্যক্রমকে ধারাবাহিক ও গতিশীল রাখা, যাতে আমরা চুয়েটকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে পারি। এই ধরণের ওয়ার্কশপের মাধ্যমে শিক্ষার্থীরা নতুন কিছু জানতে পারবে, যা আমাদের গবেষণা কার্যক্রমকে আরও গতিশীল ও বেগবান করবে।

আরও পড়ুন