চট্টগ্রাম বিএসটিআইয়ের উদ্যোগে বিশ্ব মেট্রোলজি দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

বিশ্ব মেট্রোলজি দিবস উদযাপন উপলক্ষে বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় অফিসের উদ্যোগে চট্টগ্রাম সার্কিট হাউজে সোমবার (২০ মে) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের অফিস প্রধান মোঃ মাজাহারুল হক। তিনি স্বাগত বক্তব্যে পণ্যের গুণগত মান ও পরিমাপের সঠিকতা নিশ্চিতকরণের জন্য বিএসটিআই সর্বস্তরের মেট্রিক পদ্ধতির প্রচলন ও বাস্তবায়ন, এবং ব্যবসা-বাণিজ্যে ব্যবহৃত ওজন ও পরিমাপক যন্ত্রপাতির ভেরিফিকেশন এবং ক্যালিব্রেশন, মোড়কজাতকৃত পণ্যের বিধিমালা অনুযায়ী পণ্যের মোড়ক সঠিকভাবে সম্পন্ন করার জন্য সকলকে অনুরোধ করেন।

আলোচনা সভায় চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ইয়াসমিন পারভীন তিবরীজি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি তাঁর বক্তব্যে বলেন উৎপাদন ও বিপননের প্রতিটি ধাপে পণ্যের মান বজায় রাখার জন্য সংশ্লিষ্ট উৎপাদনকারী প্রতিষ্ঠানকে সচেষ্ট থাকতে হবে এবং বিএসটিআই এ ব্যাপারে নজরদারি বাড়াতে হবে। প্রান্তিক জনগোষ্ঠীর সুবিধার্থে প্রত্যন্ত অ লে বিএসটিআই’র কার্যক্রম আরো জোরদার করতে হবে। প্রশাসনের পক্ষ থেকে তিনি সংশ্লিষ্ট সকলকে সার্বিক সহযোগীতার আশ্বাস দেন।

সভার বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম গোলাম মোর্শেদ খান, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ওমর হাজ্জাজ, কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), চট্টগ্রামের এস এম নাজের হোসেন।

পরিশেষে বিএসটিআইয়ের সহকারী পরিচালক (মেট্রোলজি) মোঃ মামুনুর রহমান ধন্যবাদ বক্তব্যে ওজন ও পরিমাপের ক্ষেত্রে মেট্রিক পদ্ধতির বিএসটিআইয়ের দীর্ঘ প্রচেষ্টা ও অবদানের বিষয়টি তুলে ধরেন। সবশেষে সভার সভাপতির অনুমতিক্রমে উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

আরও পড়ুন