ঝাউতলা এলাকায় অভিযানে ৪টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

চট্টগ্রাম নগরীর খুলশী থানাধীন উত্তর ঝাউতলা রেলওয়ে কলোনীতে একাধিক অবৈধ গ্যাস সংযোগ রয়েছে এমন অভিযোগের ভিত্তিতে রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ভিজিল্যান্স ডিপার্টমেন্টের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মো: শামসুল করিমের নির্দেশনায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকারী একটি টিম অভিযান চালিয়ে ৪টি কোয়ার্টার থেকে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে।

অভিযানে ঝাউতলা রেলওয়ে কলোনীর ৬২২/এ, (আব্দুল মালেক), ৬৩৩/এ ( এনামুল হক মানিক), ৬৩৩/বি, (জোছনা আক্তার) এবং ৬৩৭/বি (মো: ওমর ফারুক) এর কোয়ার্টারে অভিযান চালিয়ে বৈধ গ্যাস সংযোগ থেকে অবৈধ গ্যাস সংযোগ দেয়ার দায়ে তাদের সবকটি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময় প্রত্যেকের গ্যাস মিটার জব্দ করা হয়।

এর আগে গত আগস্টের ২১তারিখ গণমাধ্যম কর্মীদের একটি অনুসন্ধানি টিম গোপন তথ্যের ভিত্তিতে উত্তর ঝাউতলা রেলওয়ে কলোনীতে অবৈধ গ্যাস সংযোগের বিষয়ে সত্যতা জানতে ঘটনাস্থলে গেলে একাধিক অবৈধ গ্যাস সংযোগ দেখতে পায়। যার ভিডিও চিত্র প্রতিবেদকের কাছে সংরক্ষিত আছে। তৎক্ষনাৎ ঘটনাস্থলে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারকারি বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ কোয়ার্টার নাম্বার ৬৩৭/বি এর কোয়ার্টার হোল্ডার মোঃ ওমর ফারুক এসে পৌঁছালে সংবাদ কর্মীদের সাথে অবৈধ গ্যাস সংযোগের বিষয়টি নিয়ে বাকবিতন্ডায় লিপ্ত হন। একপর্যায়ে নিজের অজান্তে তা স্বীকার করলেও এই এলাকায় তিনি ছাড়াও অনেকের অবৈধ গ্যাস সংযোগ রয়েছে বলে জানান সংবাদ কর্মীদের।

খোঁজ নিয়ে জানা গেছে, সংযোগ বিচ্ছিন্ন হওয়া এই চারটি কোয়ার্টার হোল্ডারদের মধ্যে মোঃ ওমর ফারুক বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ইউনিয়ন’র কেন্দ্রীয় প্রচার সম্পাদক। আরেকজন কোয়ার্টার হোল্ডার এনামুল হক মানিক পাহাড়তলী রেলওয়ে ক্যারেজ এন্ড ওয়াগন মেরামত কারখানায় কর্মরত রয়েছেন। এছাড়াও তিনি বাংলাদেশ রেলওয়ে শ্রমিক দলের কারখানা শাখা চট্টগ্রামে যুগ্ম সম্পাদক পদেও রয়েছেন।

এ বিষয়ে কথা হলে সিআরবি’র অডিট বিভাগের হিসাবরক্ষক ও উত্তর ঝাউতলা রেলওয়ে কলোনী সমাজ কল্যাণ পরিষদের সভাপতি সৈয়দ সাইফুর রহমান জানান, এই কলোনিতে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতা থাকবে আমার। আমাদের কলোনিতে বিভিন্ন সমস্যা থাকার কারণে গেল সপ্তাহে ডিআরএম স্যারের শরণাপন্ন হয়েছি এবং বিদ্যুৎ,পানি ও গ্যাসের অবৈধ’র বিষয়টিও জানিয়েছি।

আরও পড়ুন