দূর্বার প্রতিরোধে ভেসে যাবে ফ্যাসিস্টের নড়বড়ে গদি : আব্দুল্লাহ আল নোমান

যারা রাতের ভোটে অবৈধভাবে ক্ষমতা আঁকড়ে ধরে বসে আছে তারা ভিতরে ভিতরে কুকড়ে গেছেন। ওপরে ওপরে গলাবাজি করলেও ফ্যাসিস্ট এ সরকারের গোড়া খুব নড়বড়ে। যেকোনো সময় তা ভেসে যেতে পারে, প্রয়োজন জলোচ্ছাসের মতো দূর্বার আন্দোলন। বিএনপি’র নেতৃত্বে মুক্তিকামী মানুষের যে চলমান একদফার আন্দোলন চলছে, তার গতির কাছে হার মেনে খুব শীঘ্রই তাদের সকল দিবাস্বপ্ন ভেস্তে যাবে বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

তিনি শনিবার (২ সেপ্টেম্বর) বিকালে কাজীর দেউরীস্থ সমাদর কমিউনিটি সেন্টারে বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সরকার এখন আউলা ঝাউলা বকছেন। দেশের জনগণ তাদেরকে একমুহুর্তও ক্ষমতায় দেখতে চায় না। বিদেশীরাও জেনে গেছে আওয়ামী লীগের সকল অপকর্ম। এখন তারা জোর করে ক্ষমতায় থাকতে চায়, আবারও পাতানো নির্বাচনের খেলা খেলতে চায়। জানুয়ারী কেন, জনগণ না চাইলে তারা কখনওই আর নির্বাচন আয়োজন করতে পারবে না। তাদের অধীনে কীসের নির্বাচন ?

আব্দুল্লা আল নোমান আরও বলেন, বিএনপি দীর্ঘদিন ধরে জাতীয় রাষ্ট্রের জন্য লড়াই করছে। এই লড়াইয়ের সামনে যে বাধা থাকবে তা ভেঙ্গে চুরমার করে দিতে হবে। শহীদ জিয়া বিপ্লবের স্লোগান দিয়ে সামনের দিকে এগিয়ে যেতেন। আমাদেরকেও একদফার লড়াইয়ে জিততে হবে। সামনের যে লম্বা রাস্তা আমাদেরকে তা পার হতে হবে। শহীদ জিয়ার জাতীয় রাষ্ট্রের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। যতক্ষণ পর্যন্ত জাতীয় রাষ্ট্র বাংলাদেশের পরিপূর্ণতা আসবে না ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন শেষ হবে না। তাই আসুন জাতীয় রাষ্ট্র গঠনে সবাই ঐক্যবদ্ধ হই।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, চবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নসরুল কদির, সম্মিলিত পেশাজীবি পরিষদের আহবায়ক সাংবাদিক জাহিদুল করিম কচি, চট্টগ্রাম জেলা ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. তমিজ উদ্দিন আহমেদ মানিক, এ্যাবের সভাপতি ইঞ্জি. সেলিম মো. জানে আলম, মহানগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, যুগ্ম আহবায়ক মো. মিয়া ভোলা, এড. আবদুস সাত্তার।

আরও পড়ুন