চট্টগ্রামে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপিত

চট্টগ্রামে ব্যাপক কর্মসূচীর মধ্য দিয়ে পাবলিক সার্ভিস দিবস উদযাপিত হয়েছে। কর্মসূচীর অংশ হিসেবে সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের শেখ রাসেল চত্বরে শোভাযাত্রার মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান’র সভাপতিত্বে জাতীয় পাবলিক সার্ভিস দিবস এর প্রতিপাদ্য বিষয় ‘সবার আগে সুশাসন, জনসেবায় উদ্ভাবন’ এর উপর আলোচনা করা হয়।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বর্তমান সরকার ইতোমধ্যে অনেকগুলো প্রকল্প হাতে নিয়েছে। স্মার্ট বাংলাদেশের অংশ হিসেবে বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে যেমন পেপার লেস, ক্যাশ লেস, প্রেজেন্ট লেস। এ কাজগুলো করতে পারলে সুশাসন নিশ্চিত হবে।

এছাড়া দিনব্যাপী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ ও স্ব স্ব দপ্তরে সরকারি বিভিন্ন দপ্তরের সেবা প্রাপ্তির পদ্ধতি, সেবার ধরণ সংবলিত পোস্টার বা ফেস্টুন- অনুষ্ঠান স্থলসহ স্ব স্ব দপ্তরে বা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অথবা উপজেলা প্রশাসনের হলরুমে দপ্তরভিত্তিক আলাদাভাবে প্রদর্শনের ব্যবস্থা করা হয়।

দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা ও উপজেলায় বিভিন্ন দপ্তরের উদ্ভাবনী প্রয়াসের মাধ্যমে সরকারি সেবা কিভাবে জনগণের দোড়গোড়ায় পৌঁছানো সম্ভব হয়েছে তার বিভিন্ন ডকুমেন্টরি প্রজেক্টরে প্রদর্শন করা হয়।

এতে সরকারী বিভিন্ন দফতরের দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন