উখিয়ায় ২ ভুয়া র‌্যাব আটক

কক্সবাজারের উখিয়ায় টিভি টাওয়ার ও বালুখালী কাস্টমস এলাকায় সরকারি র‍্যাব পরিচয় দিয়ে ভয়ভীতি প্রদর্শন করে রোহিঙ্গা ও পথচারীদের নিকট থেকে চাঁদাবাজি করার সময় ২ জন ভূয়া র‍্যাব সদস্যকে আটক করেছে।
মঙ্গলবার (১৭ অক্টোবর) রাত সাড়ে ৮ টার দিকে স্থানীয় জনতার সহযোগিতায় পুলিশ ভূয়া র‍্যাব চক্রের দুই সদস্যকে আটক করতে সক্ষম হন।
উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বিষয়টি সত্যতা নিশ্চিত করে জানান আটক ব্যক্তিদের নিকট হতে ১টি ওয়াকি টকি সেট, ১ জোড়া হ্যান্ডকাফ, র‌্যাব পরিচয় পত্র,ব্যক্তিগত এনআইডি কার্ড, সেনাবাহিনীর মনোগ্রাম যুক্ত মানিব্যাগ,ছিনতাইকৃত ৩টি মোবাইল ফোন পাওয়া যায়।
আটককৃতরা হলেন,গোপালগঞ্জ জেলার কাশিয়ানি উপজেলার রাজপাট গ্রামের আকবর আলী মুন্সির ছেলে মোঃ সুমন মুন্সি (৩২) ও খুলনা জেলার কয়রা থানার আংটিয়ারা গ্রামের ইব্রাহিম গাজীর ছেলে ফারুক হোসেন (৩৭)।
মোঃ সুমন মুন্সি নিজেকে সেনাবাহিনীর বহিস্কৃত নায়েক পরিচয় দেন।মোহাম্মদপুর র‍্যাব ২ তে কর্মরত অবস্থায় ছিনতাই মামলায় অভিযুক্ত হন বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তিমুলক জবানবন্দিতে বলেন তার বিরুদ্ধে চাঁদাবাজি, ছিনতাই, মাদক সহ ৭ টি মামলা রয়েছে রয়েছে। ১ বছর ৭ মাস কারাভোগের পর গত ২২ দিন পূর্বে জামিনে মুক্তি পান তিনি।
আটক অপরজন ফারুক হোসেন নিজেকে সেনাবাহিনীর বহিস্কৃত সিপাহি দাবি করেন। সেও এক বছর কারাভোগ করেছেন।
উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী জানান হ্যান্ডকাফ, ওয়াকিটকি ৬ হাজার টাকা দিয়ে ঢাকা বঙ্গবাজারে এক ব্যাক্তির কাছ থেকে ক্রয় এবং র‍্যাবের জ্যাকেট সাভারের একটি টেইলার্সর দোকানে সেলাই করে বলে স্বীকার করেছে।
স্থানীয় জাহিদ হোসাইন বলেন, ‘র‌্যাবের পোষাক পরিধান করে দু’জন যুবক গ্রেপ্তারের ভয় দেখিয়ে নগদ টাকা ও মোবাইল ছিনতাই করার সময় স্থানীয় জনতা জড়ো হয়ে তাদেরকে আটক করে ১৪ এপিবিএন পুলিশ চেক পোস্টে হস্তান্তর করে ।
এ ব্যাপারে তাদের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা রুজু করা হয়েছে।
আরও পড়ুন