বাঁশখালীতে ফিলিং স্টেশন গুনলো লাখ টাকা জরিমানা, জব্দ কাভার্ড ভ্যান

লাইসেন্স বিহীন অবৈধভাবে ফিলিং স্টেশন স্থাপন করে কাভার্ড ভ্যানে গ্যাস বিক্রি করার অপরাধে বাঁশখালীতে শামান্তা মোবাইল সিএনজি ফিলিং স্টেশনকে এক লক্ষ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন ও বিস্ফোরক অধিদপ্তর চট্টগ্রাম। জব্দ করা হয়েছে গ্যাসবহনকারী কাভার্ড ভ্যান। এ সময় প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারা পর্যন্ত ওই ফিলিং স্টেশন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৭ মার্চ) দুপুরে বাঁশখালী প্রধান সড়কের বৈলছড়ি ইউনিয়নের চেচুরিয়া পুরাতন ব্রীকফিল্ড সংলগ্ন ওই ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল খালেক পাটোয়ারী। এ সময় উপস্থিত ছিলেন বিস্ফোরক অধিদপ্তরের সহকারী পরিচালক শাখাওয়াত হোসেন ও থানা পুলিশের এস আই নুর মোহাম্মদ সহ পুলিশের একটি বিশেষ টিম।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল খালেক পাটোয়ারী বলেন, ‘এ ধরনের খোলা গ্যাস বিক্রি করা সম্পূর্ণ অবৈধ। লাইসেন্স বিহীন অবৈধভাবে ফিলিং স্টেশন স্থাপন করে কাভার্ড ভ্যানে গ্যাস বিক্রি করার অপরাধে গ্যাস আইন ২০১০ এর ১৩ (গ) ধারায় এক লক্ষ টাকা জরিমানা ও কাভার্ড ভ্যান জব্দ করা হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র না দেখানো পর্যন্ত ফিলিং স্টেশনটি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন