বাঁশখালীতে নাশকতা মামলার পলাতক আসামি চট্টগ্রামে গ্রেপ্তার

বিএনপি ও জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচীকে কেন্দ্র করে বাঁশখালী থানার ককটেল বিস্ফোরণ ও নাশকতা মামলার পলাতক আসামি হাসান কামাল (৫২)’কে গ্রেফতার করেছে র‌্যাব। হাসান কামাল উপজেলার কালীপুর ইউনিয়নের মৃত আসহাব উদ্দিনের পুত্র। তিনি বাঁশখালী জামায়াতের রুকন বলে জানা যায়।

শনিবার (২০ জানুয়ারি) গোপন সংবাদে খবর পেয়ে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন লালদিঘির পশ্চিম পাড়াস্থ জেবি টাওয়ার এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-৭ এর আভিযানিক দল। এ সময় তাকে গ্রেফতার করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে বাঁশখালী থানায় হস্তান্তর করে।

র‌্যাব-৭ ও মামলা সূত্রে জানা যায়, বাঁশখালী উপজেলার সোনারটিলা এলাকায় রাস্তার উপর বিএনপি ও জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচীকে কেন্দ্র করে গত ২ নভেম্বর ২৩ খ্রিষ্টাব্দে সাধারণ জনগণের মাঝে ভয়-ভীতির উদ্দেশ্যে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে নাশকতামূলক কর্মকান্ড সৃষ্টি করে। এ ঘটনাকে কেন্দ্র করে ভিকটিম মো. করিম (২৬) বাদী হয়ে বাঁশখালী থানায় ৩২ জন এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা ১৫৫/২১৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

উল্লেখ্য, গ্রেফতারকৃত আসামি হাসান কামাল এর বিরুদ্ধে বাঁশখালী থানায় সরকারী সম্পত্তির ক্ষতিসাধন, বেআইনি সমাবেশ, নাশকতা, হত্যাচেষ্টাসহ দু’টি মামলার তথ্য পাওয়া যায়।

আরও পড়ুন