এডভোকেট কামেলা খানম রূপা চন্দনাইশ উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান

এডভোকেট কামেলা খানম রূপা চন্দনাইশ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার কারণে চন্দনাইশ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী গত ২৮ নভেম্বর পদত্যাগ করলে পদটি শূন্য হয়। উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম বিষয়টি জেলা প্রশাসককে জানালে তিনি মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক একটি জরুরি বিশেষ সভা ডেকে পরিষদের প্রতিনিধিদের সরাসরি ভোটে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচনের পরামর্শ দেন। তাঁর পরামর্শে গত বৃহস্পতিবার (১১ জানুয়ারি) উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক সমন্বয় সভার আয়োজন করেন উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম।

সভায় পরিষদের ১৫ সদস্যের মধ্যে ১২ জন উপস্থিত ছিলেন। ১২ জনের প্রত্যক্ষ ভোটে মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট কামেলা খানম রূপা ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। নির্বাচন পরিচালনা করেন চন্দনাইশ উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আজাদ হোসেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়ায় এডভোকেট কামেলা খানম রূপা বলেন, “আমার ওপর যে দায়িত্ব অর্পিত হয়েছে, যতদিন মেয়াদ আছে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবো। আমি সব সময় সাধারণ মানুষের সেবায় নিয়োজিত ছিলাম এবং আমরণ মানুষের সেবা করে যাবো।”

উল্লেখ্য, এডভোকেট কামেলা খানম রূপা এর আগে মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি দীর্ঘদিন ধরে ঢাকা সুপ্রিম কোর্টের একজন বিশিষ্ট আইনজীবী হিসেবে কাজ করছেন।

আরও পড়ুন