মিরসরাইয়ে নিজ গৃহে মিললো স্কুল ছাত্রের ঝুলন্ত লাশ

মিরসরাইয়ে নিজ ঘর থেকে এক স্কুল শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। এসএসসি মূল্যায়ন পরীক্ষায় অকৃতকার্য হয়ে আত্মহত্যা করেছে বলে বলে দাবি তার পরিবারের। নিহত স্কুল ছাত্রের নাম ইয়াছিন আরাফাত আলিফ ( ১৬)। সে সীতাকুণ্ড থানার বড়দারগারহাট আব্দুর রউফ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুর দেড়টার দিকে উপজেলার ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড বড় কমলদহ উকিলপাড়ায় এই ঘটনা ঘটে। সে ওই এলাকার মেজবাহ উদ্দিনের ছেলে।

ইয়াছিনের পিতা মেজবাহ উদ্দিন জানান, ছেলে বিদ্যালয়ে পরীক্ষার রেজাল্ট দেখতে যাবে বলে আমার কাছ থেকে সকাল ১১ টায় টাকা নিয়ে যায়। টাকা দিয়ে আমি চাকরির কারণে শহরের পথে রওনা দিই। দুপুর দেড়টায় শুনতে পারি ছেলে গলায় ফাঁস দিয়েছে। পরিবার ও বাড়ির লোকজন তাকে উদ্ধার করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র দেব জানান, বোর্ড ১ বিষয়ের বেশি অকৃতকার্যদের এসএসসি পরীক্ষার জন্য অকৃতকার্য হিসেবে ঘোষণা করেছে। তারপরও আমরা ৪ বিষয় পর্যন্ত অকৃতকার্যদের বিশেষ বিবেচনায় উত্তীর্ণ দেখিয়েছি। ইয়াছিন ৭ বিষয়ে অকৃতকার্য হয়েছে তাই তাকে বিশেষ বিবেচনায়ও উত্তীর্ণ দেখানো সম্ভব হয়নি। কিন্তু সে আত্মহত্যা করে ফেলবে এটা আমরা বুঝতে পারিনি।

নিজামপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাসুদ রানা জানান, আত্মহত্যার খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিবারের সদস্য ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে আইনানুগভাবে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন