মিরসরাইয়ে চোরাই সেগুন কাঠভর্তি ট্রাকসহ ইউপি সদস্য আটক

মিরসরাইয়ে চোরাই সেগুন কাঠভর্তি ট্রাকসহ আবদুল্লাহ আল মামুন নামে এক ইউপি সদস্যকে আটক করেছে বনবিভাগ। শনিবার (৩০ সেপ্টেম্বর) ভোরে মিরসরাই সদর ইউনিয়নের মধ্যম তালবাড়িয়ার ষ্টেশন এলাকা থেকে বনবিভাগ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করে।

আবদুল্লাহ আল মামুন মিরসরাই সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন বলে জানা গেছে। মামুন মধ্যম তালবাড়িয়া গ্রামের আবু তাহেরের ছেলে।

মিরসরাই বিটের রেঞ্জ কর্মকর্তা মো. শাহানশাহ নওশাদ জানান, দীর্ঘদিন মামুনের বিরুদ্ধে সংরক্ষিত বন থেকে অবৈধ ভাবে গাছ কেটে পাচারের অভিযোগ ছিল। কিন্তু হাতেনাতে ধরা যাচ্ছিল না। শনিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে তালবাড়িয়া ষ্টেশন এলাকায় একটি ট্রাকে চোরাই সেগুন কাঠ লোড দেয়ার সময় তাকে হাতেনাতে আটক করা হয়। এবিষয়ে তাকে আসামি করে বন আইনের ২৬ ধারায় মিরসরাই থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ট্রাক থেকে ১৮ ঘনফুট চোরাই সেগুন কাঠ উদ্ধার করা হয়।

মিরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আলম দিদার বলেন, সরকার পাহাড়ে সবুজ বনায়নের জন্য প্রতিবছর লাখ লাখ টাকা বিনিয়োগ করছে। একশ্রেণীর অসাধু কাঠ পাচারকারী গাছ কেটে বন ধ্বংস করছে। ইউপি সদস্য আবদুল্লাহ আল মামুনকে যেহেতু বন বিভাগের কর্মকর্তারা কাঠসহ আটক করেছে তার বিরুদ্ধে আইনগত ভাবে যে ব্যবস্থা নেওয়া হবে তাতে আমাদের কোন অভিযোগ নেই।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন জানান, মিরসরাই বিটের রেঞ্জ কর্মকর্তা শাহানশাহ নওশাদ বাদি হয়ে আবদুল্লাহ আল মামুন নামে একজনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। রবিবার বনবিভাগের কর্মকর্তারা তাকে আদালতে নিয়ে যাবেন।

আরও পড়ুন