চন্দনাইশের ৩৩তম এসিল্যান্ড ডিপ্লোমেসি চাকমার যোগদান

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় নবাগত সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) হিসেবে যোগদান করেছেন রাঙ্গামাটি পার্বত্য জেলার মেয়ে ৩৭তম বিসিএস ক্যাডার ডিপ্লোমেসি চাকমা।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) নতুন কর্মস্থলে যোগদান করেন তিনি।

জানা গেছে, নবাগত এসিল্যান্ড ডিপ্লোমেসি চাকমার জন্ম পার্বত্য চট্টগ্রামের রাঙ্গামাটি জেলায়। তিনি নানিয়ারচর জাহানাতলী উচ্চ বিদ্যালয় থেকে ২০০৬ সালে এসএসসি পাশ করার পর খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজ থেকে ২০০৮ সালে এইচএসসি পাশ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে লোক প্রশাসনে স্নাতক-সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জণ করেন। পরে বিসিএস প্রশাসন ক্যাডারের ৩৭ তম ব্যাচের সরকারী কর্মকর্তা হিসেবে ২০১৯ সালের ৭ এপ্রিল নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে পটুয়াখালীতে যোগদান করেন ডিপ্লোমেসি চাকমা। সেখানে আড়াই বছর দায়িত্ব পালন করার পর সর্বশেষ চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। দাম্পত্য জীবনে তিনি এক সন্তানের জননী। স্বামী সমীরণ মারমা চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেডে সহকারী ব্যবস্থাপক হিসেবে কর্মরত রয়েছেন।

চন্দনাইশের ৩৩তম এসিল্যান্ড হিসেবে বৃহস্পতিবার (৩১আগস্ট) চন্দনাইশে নতুন কর্মস্থলে যোগদান করার পর চন্দনাইশ অফিসার্স ক্লাবের পক্ষ থেকে বিদায়ী এসিল‍্যান্ড জিমরান মোহাম্মদ সায়েকের বিদায় ও নবাগত এসিল‍্যান্ড ডিপ্লোমেসি চাকমার বরণ উপলক্ষে বিদায় ও বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় চন্দনাইশ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী এবং ইউএনও মাহমুদা বেগমসহ উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা তাঁদের ফুলেল শুভেচ্ছা জানান।

সহকারী কমিশনার (ভূমি) ডিপ্লোমেসি চাকমা বলেন, সরকারি নিয়ম এবং ধারাবাহিকতা অব্যাহত রেখে ভূমি অফিসকে জবাবদিহিতামূলক,, দুর্নীতিমুক্ত ও সহজীকরণ সেবা নিশ্চিত করতে তিনি কাজ করে যাবেন।