দোহাজারীতে কাউন্সিলর আলমগীরের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প

অবিরাম মুষলধারে বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারনে শঙ্খ নদীর পানি বৃদ্ধি পেয়ে দুই তীরের লোকালয় প্লাবিত হয়েছে। শঙ্খ নদী তীরবর্তী দোহাজারী পৌরসভায় স্মরণকালের ভয়াবহ বন্যায় পানিবন্ধী অবস্থায় সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বিভীষিকাময় পরিস্থিতিতে সময় অতিবাহিত করেছে মানুষ। সরকারি-বেসরকারিভাবে বন্যাতর্দের ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে।

এদিকে দোহাজারী পৌরসভার ৭নম্বর ওয়ার্ডে বন্যায় ক্ষতিগ্রস্ত বন্যার্তদের স্বাস্থ্যসেবা দিতে ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোহাম্মদ আলমগীরের উদ্যোগে সাউদার্ন মেডিকেল কলেজ শিক্ষার্থীদের পরিচালনায় ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা এবং ওষুধ প্রদান করা হয়েছে।

শুক্রবার (১১ আগস্ট) বিকালে দোহাজারী রায়জোয়ারা ইসলামিয়া নজিরিয়া সুন্নিয়া দাখিল মাদরাসা প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফ্রি মেডিকেল ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পৌর মেয়র আলহাজ্ব মোহাম্মদ লোকমান হাকিম। বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেডিকেল ক্যাম্পে পৌরসভার ৭নম্বর ওয়ার্ড থেকে আগত ৪ শতাধিক নারী-পুরুষ ও শিশু রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়।

আমন্ত্রিত অতিথি বান্দরবান রুমা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মুহাম্মদ হাবিব উল্লাহ্ এবং সাউদার্ন মেডিকেল কলেজের শিক্ষার্থী ডা: মো. সাজেদ মোনাওয়ার সাইমুম, জিসান উদ্দিন চৌধুরী, রিয়াদ হোসেন, শহীদুল ইসলাম, হুমায়ুন কবির, রিয়াজ উদ্দিন, সাইদুল আলম, সালাউদ্দিন জাহাঙ্গীর, আশরাফুল কালাম, আবিদুর রহমান মারুফ, তাকিব আহমেদ প্রমূখ পরীক্ষা-নিরীক্ষা শেষে ব্যবস্থাপত্র প্রদান করার পর বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়।

আরও পড়ুন