বাঁশখালীর সাবেক এমপি মরহুম সুলতান উল কবির চৌধুরীর স্মরণসভা অনুষ্ঠিত

বাঁশখালীতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের আমৃত্যু সিনিয়ার সহ-সভাপতি, বাঁশখালীর সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা সুলতান উল কবির চৌধুরীরর বর্ণাঢ্য স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

বাঁশখালী উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শনিবার (৮ জুলাই) বিকেলে বাঁশখালী পৌরসভাস্থ গ্রীণ পার্ক কনভেনশন হলরুমে সুলতান উল কবির চৌধুরীর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত স্মরণসভায় সভাপতিত্ব করেন বাঁশখালী উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহাদাত হোসেন চৌধুরীর তানজু।

স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও বাঁশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী।

বাঁশখালী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মনজুরুল আলম ও ফারুক হোসাইনের সঞ্চালনায় এ সময় স্মরণসভায় বক্তব্য রাখোন- চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রাজ্জাক, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হাশেম চেয়ারম্যান, বাঁশখালী পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সেলিমুল হক চৌধুরী, সেলিম হোসেন, নুরুল আবছার তালুকদার, শাহেদুর রহমান, আতাউল করিম, জহির উদ্দীন বাবর, নাছির উদ্দিন, পৌরসভা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সুমন দত্ত, সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন রবিন সহ প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ জোবায়ের বলেন, ‘সুলতান উল কবির চৌধুরী যেমন ছিলেন সাহসী নেতা-তেমনি ছিলেন দলের জন্য ত্যাগী। বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হিসেবে বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী শেখ হাসিনার আদর্শে সব সময় নিবেদিত ছিলেন। ওনার মতো এমন ত্যাগী নেতা খুব কমই আছে। দলের এমন আদর্শবান নেতাকে আমাদের সবসময় স্মরণে রাখা উচিত। তিনি ছিলেন আওয়ামী রাজনীতিতে একটি আদর্শের নাম। জীবনের ঝুঁকি নিয়ে দলের দুঃসময়ে রাজপথে সক্রিয় ছিলেন। জীবনের শেষদিন পর্যন্ত দলের প্রতি দায়িত্ব পালন করে গেছেন। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর দেশে যে কয়জন নেতা নিজের জীবনের মায়া তুচ্ছ করে রাজপথে প্রতিবাদ করেছিলেন তারমধ্যে সুলতান উল কবির চৌধুরী ছিলেন তাদের অন্যতম।’

আরও পড়ুন