অনিয়ন্ত্রিত ও বেপরোয়া চবি ছাত্রলীগের কমিটি বাতিল

লাগাতার মারামারি, সংঘর্ষ ও বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের জন্য সমালোচিত বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কমিটি বাতিল করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বিভিন্ন সময়ে মৌখিক নির্দেশনা ও কড়া হুঁশিয়ারীকে তোয়াক্কা না করেই নিজেদের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্ধ সংঘাত চালিয়ে যাওয়ায় এবার কমিটি বাতিল করতে বাধ্য হয়েছে সংগঠনটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। একের পর এক মারামারি, অস্ত্র প্রদর্শণসহ নানা কারণে বৃহৎ এ ছাত্র সংগঠনটির এ ইউনিটটি সমালোচিত অনেকদিন ধরেই। কেন্দ্রীয় নেতৃত্বও যেনো তাদের লাগাম টেনে ধরতে পারছিলেন না। শেষশেষ কমিটির বিলুপ্তির মতো কড়া কঠিন সিন্ধান্ত নিতে বাধ্য হয়েছে সংগঠন।

রোববার (২৪ সেপ্টেম্বর) বিকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি বিলুপ্তির বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরী সিন্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ছাত্রলীগের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নির্দেশনা বলবৎ থাকবে।

আরও পড়ুন