ঝাউতলা এলাকায় অবৈধ বিদ্যুতের তারে গৃহবধুর মৃত্যু

চট্টগ্রাম নগরীর খুলশী উত্তর ঝাউতলা রেলওয়ে কলোনীতে অবৈধ বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে নিজ গৃহে মারা গেছেন ৮ মাসের অন্তঃসত্ত্বা এক নারী। নিহত মোছাম্মৎ রুম্মান (২৭) ঝাউতলা বাজারের গ্যাস সিলেন্ডার ব্যবসায়ী মো: মিজানের স্ত্রী।

শনিবার ( ১৯ আগষ্ট) নিজ গৃহে গোসল করার উদ্দেশ্যে বাথরুমে গেলে অবৈধ বিদ্যুতের তার ছিড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জ্ঞান হারান ওই নারী। পরে তাকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত রুম্মান রেলওয়ে কোয়ার্টার নং ৬৬৯/বি এর কোয়ার্টার হোল্ডার রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য মোঃ মামুন এর ভাড়াটিয়া। স্বামী ও ১ শিশু সন্তান নিয়ে তিনি ওই ঘরে স্থানে ভাড়া থাকতেন।

এলাকাবাসির দাবি ১৮ আগষ্ট শুক্রবার রাতে কলোনীর কথিত অবৈধ বিদ্যুৎ ব্যবসায়ী বাবু নিহতের ঘরের ছাদে বিদ্যুতের কাজ করেছিলো। কাজ শেষ করার পর আশপাশের একাধিক ঘরে “ইলেকট্রিক শক” হয়ে যায়। পরে একাধিক অবৈধ বৈদ্যুতিক তার কেটে দিলে “ইলেকট্রিক শক” এর সমাধান হয়। তবে এই অবৈধ বিদ্যুতের লাইনকে মৃত্যুর জন্য দায়ী করছেন স্থানীয়রা।

এদিকে অবৈধ বিদ্যুতের ব্যাবসার কথা জানতে অবৈধ বিদ্যুৎ ব্যবসায়ী বাবুর সাথে মুঠোফোনে কথা হলে মিটার থেকে অবৈধ বিদ্যুৎ সাপ্লায়ের কথা স্বীকার করলেও এ ঘটনার জন্য তিনি দায়ী নয় বলে প্রতিবেদককে জানান। তবে এক পর্যায়ে ঐ এলাকায় আরো এমন অবৈধ বিদ্যুৎ ব্যবসায়ী আছে বলে দাবি করে বাবু বলেন, এলাকায় এমন অনেকেই ব্যবসা করে শুধু আমি একা নই। তাদের নাম জানতে চাইলে এলাকার মোস্তফা প্রকাশ কারেন্ট মোস্তফা, মানিক, আশিকসহ আরো বেশ কয়েকজনের নাম উল্লেখ করে তিনি এবং এই অবৈধ ব্যবসা মানুষকে বিদ্যুৎ দিয়ে সহযোগিতা করার জন্য করছেন বলেও জানান।

এদিকে এ ঘটনার পর থেকে অবৈধ বিদ্যুৎ ব্যবসায়ী বাবু গা ঢাকা দিয়েছে বলে জানা গেলেও মুঠোফোনে তিনি তা অস্বীকার করেন।

এ ঘটনায় এখনো পর্যন্ত কোন আইনী ব্যবস্থা নেয়ার কথা জানা যায়নি।

আরও পড়ুন