মিরসরাইয়ে ঠিকাদারকে কুপিয়েছে সন্ত্রাসীরা

মিরসরাইয়ে জামশেদ আলম (৩৮) নামে এক ঠিকাদারকে উপর্যুপুরি কুপিয়েছে সন্ত্রাসীরা। এসময় তাকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন মঘাদিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি তোফাজ্জল হোসেন চৌধুরী মাসুদ (৪৫)।

বুধবার (১২ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ১০ নং মিঠানালা ইউনিয়নের সাধুর বাজার এলাকার মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের সামনে এই হামলার ঘটনা ঘটে।

আহত অবস্থায় উদ্ধার করে জামশেদকে প্রথমে মিরসরাই সেবা আধুনিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে রাতেই তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। অপরদিকে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন যুবলীগ নেতা মাসুদ।

জানা গেছে, আহত জামশেদ আলমের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মোহনা এন্টারপ্রাইজ মিঠানালা ইউনিয়নের মলিয়াইশ উচ্চ বিদ্যালয়-সুফিয়া মাজার সড়কের ব্লক দ্বারা উন্নয়ন কাজ পায়। বুধবার দুপুরে সড়কের দুই পাশে স্কেভেটর দিয়ে মাটি কাটার সময় সড়ক সাময়িক বন্ধ হয়ে যায়। এসময় স্থানীয় রাকিব নামের এক ব্যক্তি মোটরসাইকেল নিয়ে এসে পথ বন্ধ দেখে ঠিকাদার জামশেদের সাথে বাকবিতন্ডায় জড়ায়। এসময় জামশেদ রাকিবকে চড় থাপ্পড় দেয়। রাত সাড়ে ৯ টার দিকে রাকিব দলবল নিয়ে জামশেদের উপর হামলা চালায়। এসময় জামশেদকে মারতে দেখে উদ্ধার করতে গিয়ে মাসুদও হামলার শিকার হয়।

মঘাদিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি তোফাজ্জল হোসেন চৌধুরী মাসুদ জানান, বুধবার রাত ৯ টার দিকে রাকিব তার দলবল নিয়ে জামশেদের উপর হামলার আভাষ পেয়ে আমি জামশেদকে আমার গাড়িতে তুলে নিই। এসময় রাকিবের লোকজন রাস্তায় ব্যারিকেড দিয়ে জামশেদকে গাড়ি থেকে নামিয়ে এলোপাতাড়ি মারতে থাকে। তখন আমি জামশেদকে বাঁচাতে তার গায়ের উপর শুয়ে যাই, তখন তারা আমার উপরও হামলা করে। আমি এখনও মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

আহত জামশেদের ছোট ভাই জাহাঙ্গীর আলম জানান, হামলাকারীদের কোপানোর আঘাতে আমার ভাইয়ার হাত, পা, হাতের আঙ্গুলসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। বুধবার রাতে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ২৬নং ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় আমরা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।

মিরসরাই সেবা আধুনিক হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. রায়হান উদ্দিন জানান, মাসুদকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। তবে জামশেদ আলমের অবস্থা আশংকাজনক। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। মাথায়ও আঘাত রয়েছে। রাতে তাকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য হারেছ আহমদ নাজিম জানান, স্কেভেটর দিয়ে দুপুরে রাস্তায় মাটি কাটার সময় বাতবিতন্ডাকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশের একটি টিম ছুটে যায়। হামলার ঘটনায় থানায় এখনো কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন