মিরসরাইয়ে উদয়ন ক্লাবের উদ্যোগে ৭০ প্রতিবন্ধী পরিবারের মাঝে চাউল বিতরণ

মাহে রমজান উপলক্ষ্যে মিরসরাইয়ের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন উদয়ন ক্লাবের উদ্যোগে অসচ্ছল প্রতিবন্ধীদের মাঝে চাউল বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার (২২ মার্চ) সকালে করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় মাঠে ৭০ জন প্রতিবন্ধীকে জনপ্রতি ২৫ কেজি চাউলের বস্তা দেওয়া হয়। উদয়ন ক্লাবের সহ-সভাপতি ও উত্তরা ট্র্রেডার্সের স্বত্বাধিকারী সাইফুল ইসলামের অর্থায়নে এই চাউল বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এসময় উদয়ন ক্লাবের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাকসুদ আলম শাহীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাখাওয়াত উল্ল্যাহ রিপন, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সেলিম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম আবুল হোসেন, ব্যবসায়ী সাইফুল ইসলাম প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য শহীদ উল্ল্যাহ, জামাল উদ্দিন, উদয়ন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জানে আলম, সাধারণ সম্পাদক শওকত আলী, সাবেক সভাপতি আব্দুর রহিম, আওয়ামী লীগ নেতা সাহাব উদ্দিন, মহিউদ্দিন কিরণসহ উদয়ন ক্লাবের নেতৃবৃন্দ।

প্রতিবন্ধীদের মাঝে চাউল বিতরণের অর্থায়নকারী ও উদয়ন ক্লাবের সহ-সভাপতি সাইফুল ইসলাম বলেন, গত ২ মার্চ উদয়ন মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ ও র‌্যাফেল ড্র অনুষ্ঠানে আমি দ্বিতীয় পুরস্কার হিসেবে একটি মোটরসাইকেল পাই। পাওয়ার পর আমি মনস্থির করি এই মোটরসাইকেল বিক্রি করে প্রতিবন্ধীদের সহায়তা করবো। ১০০ সিসির মোটরসাইকেলটি ৯০ হাজার ১০০ টাকায় বিক্রি করেছি। ওই টাকা দিয়ে চাউল ক্রয় করে সামাজিক সংগঠন উদয়ন ক্লাবের উদ্যোগে ইউনিয়নের ৭০ টি প্রতিবন্ধি পরিবারের মাঝে ২৫ কেজি করে বিতরণ করা হয়। তিনি আরো বলেন, মোটরসাইকেল পেয়ে যত না খুশী হয়েছি, তার চেয়ে বেশী ভালো লাগছে প্রতিবন্ধীদের জন্য সামান্য কিছু করতে পেরে।

উল্লেখ্য, ব্যবসায়ী সাইফুল ইসলাম পুরো রমজান মাসজুড়ে ভোক্তাদের কাছে এক টাকা লাভে চাউল বিক্রি কর আসছেন। তার এমন উদ্যোগেও ব্যাপক সাড়া পড়েছে।

আরও পড়ুন