মিরসরাইয়ে ঝর্না থেকে পড়ে মেডিকেল ছাত্র নিহত

মিরসরাইয়ে ঝর্না থেকে পড়ে আল শাহরিয়ার আনাস (২২) নামে মেডিকেল কলেজের এক ছাত্র নিহত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রæয়ারি) বিকেলে উপজেলার খৈয়াছড়া ঝর্না থেকে তার লাশ উদ্ধার করা হয়। আনাস শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের ১ম বর্ষের ছাত্র। তিনি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা পৌরসভার বাবুপাড়া খন্দকার আব্দুল্লাহ আল মামুনের ছেলে।

খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে শাহরিয়ারসহ তার ৭ বন্ধু খৈইয়াছড়া ঝর্নায় যায়। ঝর্নার ওপর থেকে নামার সময় পা পিছলে নিচে পড়ে যান শাহরিয়ার। পরবর্তীতে খবর পেয়ে তাকে উদ্ধারের জন্য মিরসরাই ফায়ার সার্ভিসের কর্মীদের অভিযান শুরু করে। বিকেলে তার লাশ উদ্ধার করা হয়।

শাহরিয়ারের বন্ধু অভিজিৎ জানান, ‘আমরা ৭ বন্ধু বৃহস্পতিবার সকালে খৈয়াছড়া ঝর্না দেখতে যাই। ঝর্না দেখা শেষে আসার পথে দ্বিতীয় ঝর্নার ক‚পে আমরা গোসল করতে নামি। কিন্তু শাহরিয়ার নামবে না বলে আগে চলে আসে। পরে আমরা প্রথম ঝর্নায় এসে তাকে দেখতে না পেয়ে খোঁজ করতে থাকি। মোবাইলে কল দিলেও সংযোগ পাচ্ছিলাম না। পরে আরো কয়েকজন পর্যটকের সহযোগিতায় ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে ক‚প থেকে তার লাশ উদ্ধার করে।’

তিনি আরো বলেন, ‘খুব কষ্ট লাগছে শাহরিয়ারের জন্য। সবাই একসাথে ঘুরতে আসলাম, এখন তাকে মৃত নিতে হবে।’
মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী জানান, খবর পেয়ে খৈয়াছড়া ঝর্নার ক‚প থেকে লাশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। ধারণা করছি ছেলেটি পা পিছলে নিচে পড়ে মারা গেছে।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত ডা. এরশাদ উল্ল্যাহ বলেন, ‘ঝর্নার উপর থেকে পড়ে যাওয়া একজনকে বৃহস্পতিবার বিকেলে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তাকে হাসপাতালে আনার পূর্বেই সে মারা গেছে।’

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম বলেন, নিহত মেডিকেল কলেজ ছাত্রের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। পরিবারকে খবর দেওয়ার পর তারা এখানে আসছে। পরিবারের লোকজন এলে তারপর পরবর্তী আইনী পদক্ষেপ নেওয়া হবে।