ফটিকছড়িতে নৌকা না থাকার গুজব

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনে আবারও নাটকীয়ভাবে নৌকা সরে যাচ্ছে বলে খবর চাউর হয়েছে। বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থীকে সমর্থন দিয়ে নৌকার প্রার্থী সরে যাবে এমন একটি খবর বেশ ক’দিন ধরে চারিদিকে ছড়িয়ে পড়ে। বিষয়টি স্রেফ গুজব বলে উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে প্রতিবাদ জানানো হয় । কিন্তু শেষমেষ সেই গুজবই সত্য হচ্ছে , ইতিমধ্যে বাংলাদেশ সুপ্রিম পার্টিকে সমর্থন দিয়ে নৌকার প্রার্থী সরে যাওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

এ বিষয়ে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান বলেন, ‘দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আমাকে ও সভাপতি সালাম সাহেবকে ফোন দিয়েছেন। নেত্রী সিন্ধান্ত দিয়েছে ওখানে একতারা থাকবে। তবে এ ব্যাপারে এখনো লিখিত কোন চিঠি বা বিজ্ঞপ্তি পাওয়া যায়নি।

ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নাজিমউদ্দীন মুহুরী বলেন, ‘আমাকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও যুগ্ম সাধারণ সম্পাদক ড.হাসান মাহমুদ ফোন করে বিষয়টি জানিয়েছেন। কিন্তু এ অবস্থায় আমরা সরে যেতে পারছিনা। আমরা কোন ফর্মুলায় নির্বাচন থেকে বের হয়ে আসবো সেটা বের করতে হবে।’ যতক্ষণ আমরা কোন ফর্মুলা বের করতে না পারি ততোক্ষণ আমরা নির্বাচনে আছি।

সুপ্রিম পার্টির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইব্রাহীম মিয়া জানান, ফটিকছড়িতে একতারার প্রার্থী বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারিকে সমর্থন দিয়ে নৌকার প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনিকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য কেন্দ্র থেকে বলা হয়েছে।

এই আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন খাদিজাতুল আনোয়ার সনি। তার প্রতিদ্ব›দ্বী প্রার্থী বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারি।

আরও পড়ুন