মিরসরাইয়ে কার প্রতীক কী

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে ৭ প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়েছেন। সোমবার (১৮ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান প্রতীক বরাদ্দ দেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুব উর রহমান রুহেল (নৌকা), স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিন (ঈগল), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) প্রার্থী মোহাম্মদ ইউসুফ (টেলিভিশন), জাতীয় পার্টির মোহাম্মদ এমদাদ হোসাইন চৌধুরী (লাঙল), বাংলাদেশ মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী (হাতপাঞ্জা), সুপ্রিম পার্টির মোহাম্মদ নুরুল করিম আফছার (একতারা) ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের প্রার্থী আব্দুল মান্নান (চেয়ার) প্রতীক পেয়েছেন।

এদিকে ৭ জানুয়ারির নির্বাচনে চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে ৭ প্রার্থী প্রতিদ্বন্ধীতা করলেও মূল লড়াই হবে নৌকা প্রতীকের প্রার্থী মাহবুব উর রহমান রুহেল ও ঈগল প্রতীকের (স্বতন্ত্র) প্রার্থী গিয়াস উদ্দিনের সঙ্গে।

স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের প্রধান নির্বাচনী সমন্বয়ক ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য নিয়াজ মোর্শেদ এলিট বলেন, মিরসরাইয়ের ১৬ ইউনিয়ন ও দুই পৌরসভার মানুষ পরিবর্তন চায়। তারা একটি পরিবারের মধ্যে আর আবদ্ধ থাকতে চায় না। ৭ তারিখ সারাদিন জনগণ ঈগল প্রতীকে ভোট দিবে। আশা করছি জনগণের ভোটাধিকার নিয়ে গিয়াস উদ্দিন সংসদ সদস্য নির্বাচিত হবে।

মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন দীর্ঘ ৫৪ বছর মিরসরাইয়ের জন্য নিজেকে বিলিয়ে দিয়েছেন। এবার তিনি স্বইচ্ছায় নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা উনার সুযোগ্য সন্তান মাহবুব উর রহমান রুহেলকে নৌকা প্রতীকে মনোনয়ন দিয়েছেন। মিরসরাইয়ের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এখানকার জনগণ রুহেল ভাইকে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত করবে।

আরও পড়ুন