মিরসরাইয়ে ছাত্রলীগ কর্মী খুন

মিরসরাইয়ে মাদক ব্যবসাকে কেন্দ্র করে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে খুন করেছে প্রতিপক্ষ। নিহত ছাত্রলীগ কর্মীর নাম জিয়াউল হাসান (২২)। জিয়াউল উপজেলার ১০ নং মিঠানালা ইউনিয়নের হাদি মুছা এলাকার আলী রাজা ভূঁইয়া বাড়ির আলমগীর হোসেনের পুত্র। বুধবার রাত ১০ টায় হাদি মুছা এলাকার রাজাপুর নতুন রাস্তা মাথায় এলাকায় এই হত্যার ঘটনা ঘটে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মরদেহের ময়নাতদন্ত শেষে বাদ আসর জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজায় স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা অংশ নেয়।

মিরসরাই থানা পুলিশ সূত্রে ও নিহতের স্বজনরা জানান, জিয়াউল হাসান অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করে আর বিদ্যালয়ে যায়নি। কোন পদ না থাকলেও ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলো সে। আগামী কমিটিতে মিঠানালা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ছাত্রলীগের সম্ভাব্য সাধারণ সম্পাদক প্রার্থী ছিল। রাজনীতির পাশাপাশি স্থানীয়ভাবে মাটি, ইট ও বালু সরবরাহের কাজ ও মাদক ব্যবসার সাথে জড়িত ছিল জিয়াউল হাসান। বুধবার রাতে মোটরসাইকেলযোগে মিরসরাইয়ে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী মাহবুব উর রহমান রুহেলের শোডাউন শেষে বাড়ি ফিরছিল জুয়েল। একপর্যায়ে বাড়ির পাশের নতুন রাস্তার মাথা এলাকায় এলে মাদক ব্যবসা নিয়ে পূর্ব শত্রæতার জেরে মিঠানালা ইউনিয়নের ২ নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি ইউনুস, সাধারণ সম্পাদক রিয়াদ হোসেন, ফারুক ও ইউনুসের বাবা আবুল বশর, শামসুদ্দিনসহ ১০-১২ জনের একটি দল তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে সড়কের পাশে ফেলে পালিয়ে যায়। একপর্যায়ে তাঁর পায়ের রগ কেটে দেয়। পরে স্থানীয়রা উদ্ধার করে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত জুয়েলের বিরুদ্ধে থানায় মাদকের মামলা রয়েছে।

নিহত জিয়াউল হাসানের ছোট ভাই তাজমীর হাসান শুভ বলেন, কিছুদিন আগে মাদক বিক্রিতে নিষেদ করায় রিয়াদ আমার ভাইয়ের পা কেটে ছোটদের উপহার দেয়ার হুমকি দিয়েছিল। বুধবার রাতে বাড়ি ফেরার সময় আমার বড় ভাই জুয়েলের উপর হামলা করে। এসময় ধারালো অস্ত্র দিয়ে তার একটি পায়ের পাতা অনেকটাই বিচ্ছিন্ন হয়ে যায়। এছাড়া বুকে চুরিকাঘাত করে খুন করে। আমি খুনিদের দ্রæত গ্রেফতার দাবী জানাচ্ছি।

মিরসরাই উপজেলা ছাত্রলীগের আহŸায়ক মাসুদ করিম রানা বলেন, জুয়েল ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিল। বুধবারও দলের প্রোগ্রামে অংশগ্রহণ করেছে। হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানাই।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ফাহিম জালাল বলেন, বুধবার রাত ১১ টার দিকে মৃত অবস্থায় এক যুবককে হাসপাতালে আনা হয়। তার বাম পা হাঁটুর নিচে বিচ্ছিন্ন ছিল। আর বুকের বাম পাশে গভীর ক্ষত ছিল। ধারণা করছি ফুসফুসে আঘাত ও অতিরিক্ত রক্তক্ষরণে ওই যুবকের মৃত্যু হয়েছে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, মিঠানালা ইউনিয়নের হাদি মুসা এলাকার রাজাপুরের নতুন রাস্তার মাথা এলাকায় চুরিকাঘাতে এক যুবক নিহত হয়েছে এমন খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। মরদেহের ময়না তদন্ত শেষে দাফন সম্পন্ন হয়েছে। এ ঘটনায় ইউনুসকে প্রধান আসামী করে নিহতের পিতা আলমগীর বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩-৪ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। নিহত জিয়াউল হাসান জুয়েলের বিরুদ্ধে থানায় মাদক মামলা রয়েছে।

আরও পড়ুন