অবরোধের দ্বিতীয় দিন উত্তাপ ছড়ালো সীতাকুন্ড

সারাদেশে বিএনপি ঘোষিত অবরোধ কর্মসূচীতে প্রথমদিনের নিরবতা ভেঙ্গে যেনো স্বমহিমায় ফিরেছে সীতাকুন্ড। দ্বিতীয়দিন বিকালে উপজেলার পন্থিছিলার শেখপাড়া এলাকায় লরিতে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। ২০১৪ কিংবা ২০১৮ এর আন্দোলনে সীতাকুন্ডে অগ্নিকান্ডের ঘটনা ছিলো নৈমিত্তিক ব্যাপার। সরকার কিংবা বিরোধী দল কেউই অগ্নিকান্ডের দায়িত্ব না নিলেও প্রতিদিন সীতাকুন্ডজুড়ে থাকতো ব্যাপক বিষ্ফোরণ আগুন দেয়ার অহরহ ঘটনা। তাই আবারও অবরোধ কর্মসূচী ঘোষিত হলে দেশবাসীর নজর যেনো সীতাকুন্ডের দিকে।

বুধবার (১ নভেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে সীতাকুণ্ড থানাধীন শেখপাড়া এলাকায় অগ্নিকান্ডের ঘটনায় লরি চালক আহত হয়েছে বলে জানা গেছে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মো. আবদুর রাজ্জাক বলেন, বিকেল সাড়ে তিনটার দিকে শেখপাড়া এলাকার ঢাকাগামী লরিতে পেট্রোল বোমা হামলা করে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে। সেখান থেকে আহত অবস্থায় লরি চালককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, মালবাহী লরিতে আগুন দিয়েছেন দুর্বৃত্তরা। আগুনে লরির ক্ষতি হয়েছে। এতে লরি চালকও আহত হয়। জড়িতদের শনাক্ত করতে অভিযান চলছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে সকালে চট্টগ্রাম কর্ণফুলী উপজেলাধীন ভেল্লাপাড়া ব্রিজ এলাকায় একটি যাত্রীবাহি বাস ও রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের চৌধুরী গোট্টা এলাকায় দুটি খালি ট্রাকে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।

আরও পড়ুন