জঙ্গল সলিমপুরে অস্ত্রসহ দুই নেতা গ্রেপ্তার শীর্ষক সংবাদের প্রতিবাদ সীতাকুন্ড যুবদল’র

চট্টগ্রামের সীতাকুন্ডের জঙ্গল সলিমপুর ছিন্নমুলে অস্ত্রসহ দুই যুবদল নেতা গ্রেপ্তার শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছেন সীতাকুন্ড উপজেলা যুবদল।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সীতাকুন্ড উপজেলা যুবদলের আহবায়ক ফজলুল করিম চৌধুরী ও সিনিয়র যুগ্ম-আহবায়ক সাহাবউদ্দিন রাজু স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে বলা হয়, গত ২১ সেপ্টেম্বর, বৃহস্পতিবার চট্টগ্রামের দুই আঞ্চলিক পত্রিকা দৈনিক আজাদী ও দৈনিক পূর্বকোণে “জঙ্গল সলিমপুর ছিন্নমুলে অস্ত্রসহ দুই যুবদল নেতা গ্রেপ্তার” শীর্ষক একটি মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশিত হয়, যাতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে প্রতিবাদলিপিতে দাবি করা হয়।

এতে বলা হয়, প্রকাশিত সংবাদে গ্রেপ্তার হওয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরের শিবপুর গ্রামের জয়দুল হোসেনের ছেলে রাসেলকে জঙ্গল সলিমপুর ছিন্নমূল ওয়ার্ড যুবদলের সভাপতি এবং বরগুনার তালতলির বড় অংকোজন পাড়ার আব্দুল কাদেরের ছেলে মোঃ শাহ আলম প্রকাশ টুটুলকে সহ-সভাপতি হিসেবে উল্লেখ করা হয়েছে, যা সম্পূর্ণ ভিত্তিহীন, কাল্পনিক, বানোয়াট ও সর্বৈব মিথ্যা।

মূলত জঙ্গল সলিপুর ছিন্নমূল সাংগঠনিক ওয়ার্ড যুবদলের সভাপতি হলেন মোঃ সাহাব উদ্দিন, পিতাঃ মমিনুল হক এবং সহ-সভাপতি হলেন মোঃ আলমগীর, পিতাঃ নুর আলম। শুধু সভাপতি কিংবা সহ-সভাপতি দূরে থাক, উল্লেখিত ওই দু’জনের কারো নাম জঙ্গল সলিমপুর ছিন্নমুল ওয়ার্ড যুবদলের সাত সদস্যের কমিটিতেই নেই। এমন আজগুবি, মিথ্যা ও বানোয়াট তথ্য তারা কোথায় পেলেন সে প্রশ্নও উত্থাপন করা হয় প্রেরিত প্রতিবাদলিপিতে।

যুবদল নেতৃবৃন্দের দাবি, তারা কেবল যুবদল নয় বিএনপি’র অন্য কোন সহযোগী বা অঙ্গ সংগঠনের রাজনীতির সাথেও সম্পৃক্ত নয়। অথচ মনগড়া কল্পকাহিনী সাজিয়ে তাদেরকে যুবদলের নেতা হিসেবে উপস্থাপন করা হয়েছে, যা পরিচ্ছন্ন ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পরিপন্থী। বিএনপি পরিচ্ছন্ন ও গণতান্ত্রিক একটি রাজনৈতিক দল। এর কোনো অঙ্গ ও সহযোগী সংগঠনের কোনো নেতাকর্মী অস্ত্র, সন্ত্রাস ও জবরদস্তির রাজনীতির সাথে সম্পৃক্ত নয়। গণতান্ত্রিক দল হিসেবে মানুষের হৃদয়ে বিএনপি’র যে অবস্থান তাকে প্রশ্নবিদ্ধ করতেই এমন মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন করা হয়েছে বলে নেতৃবৃন্দ জোর দাবি করেন। আদর্শিকভাবে পরাজিতরাই এমন অপরাজনীতির আশ্রয় নিয়েছেন বলে প্রতিবাদ লিপিতে দাবি করা হয়।

ভবিষ্যতে সংবাদ পরিবেশনে উল্লেখিত ওই দুই গণমাধ্যমকে আরও দায়িত্বশীল ও সত্যনিষ্ঠ হয়ে নিরপেক্ষভাবে সংবাদ প্রকাশের আহবান জানানো হয়।

আরও পড়ুন