কর্ণফুলী মডার্ণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্বোধন

বাবার স্বপ্ন ছিলো কর্ণফুলীকে আলাদা উপজেলা করা, সেটা হয়েছে, হয়তো বাবা দেখে যেতে পারেননি, কিন্তু এ অঞ্চলের মানুষের হৃদয়ে যে জায়গা তিনি করে নিয়েছেন সেটা অমর, অক্ষয়। কর্ণফুলীর মানুষও তাই আখতারুজ্জামান চৌধুরী বাবু’র নামটা তাদের হৃদয়ে গেঁথে নিয়েছে ভালবাসার মানুষ হিসেবে। আমিও বাবার স্বপ্নের পূর্ণতা দিতে কাজ করে যাচ্ছি নিরবধি, যতদিন আল্লাহ চাইবেন, ততদিন আমার এ প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে দাবি করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরেচট্টগ্রামের কর্ণফুলীতে মডার্ণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, ’কর্ণফুলীতে মডার্ণ ফায়ার সার্ভিস সেবা ও উন্নয়নে উপজেলাকে নতুন মাত্রা দিবে। চট্টগ্রামের উন্নয়ন সমৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী আন্তরিক। কর্ণফুলীর চেহারা ধীরে ধীরে পাল্টে গেছে। এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামীতেও প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর যুগ্ম সচিব (প্রশাসন ও অর্থ) মোঃ ওয়াহিদুল ইসলাম, ১১টি মডার্ণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন’ শীর্ষক প্রকল্প পরিচালক মো. শহিদ আতাহার হোসেন ও স্বাগত বক্তব্য রাখেন কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী।

ভূমিমন্ত্রী আরও বলেন, ‘আজকের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি সারাদেশে মডার্ণ ১১টি ফায়ার সার্ভিসের মধ্যে একটি। ফায়ার সার্ভিসে যারা কাজ করেন তাঁরা জানে এসব জীবন ঝুঁকির কাজ। তবুও মানুষের জান মাল রক্ষার্থে মুর্হুতেই তাঁরা ঝাঁপিয়ে পড়েন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে কাজ করতে গিয়ে যাঁরা আত্মহুতি দিয়েছেন তাঁদের সবাইকে শ্রদ্ধা ভরে স্মরণ করি। এই স্টেশনটি শুধু কর্ণফুলী উপজেলার কোন দূর্ঘটনা নয়, পুরো চট্টগ্রামের যেকোন এলাকার অগ্নি দূর্ঘটনায় কাজ করবে।

আরও পড়ুন