হাটহাজারীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

চট্টগ্রামের হাটহাজারীতে ইয়াসমিন আক্তার (৩০) নামে এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের ১নং ওয়ার্ড এলাকার নবী মিস্ত্রি বাড়ীর থেকে মডেল থানার এস আই ফয়সাল তার সঙ্গীয় ফোর্স নিয়ে লাশটি উদ্ধার করে।

নিহত ইয়াসমিন ওই বাড়ীর মৃত আব্দুল মাবুদের দ্বিতীয় পুত্র আবুল কাশেম প্রকাশ মানিকের স্ত্রী। তার মোহাম্মদ (১২) ও মাহমুদ (৮) নামে দুইটি ছেলে সন্তান এবং মাহমুদা নামে ১৫ মাস বয়সী একটি কন্যা সন্তান রয়েছে।

সরেজমিনে নিহতের জা রোমানা আক্তার জানান, বিকাল সাড়ে ৪টার দিকে তার ৬ বছর বয়সী মাহাতিরা নামে বড় মেয়ে ইয়াসমিনকে তার নিজ শয়নকক্ষের তীরের সাথে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলে থাকতে দেখে চিৎকার দেয়, পরে আমরা সবাই এসে দেখি সেই দৃশ্য। পরে থানায় খবর দিলে পুলিশ এসে তার লাশ উদ্ধার করেন।

তার শাশুড়ি বলেন, আমি আমার রুমে শুয়ে আছি, তাদের চিৎকার শুনে গিয়ে দেখি সে তীরের সাথে ঝুলে আছে এর বেশি কিছু আমি জানিনা।

অন্যদিকে নিহতের ভাইবোন এটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে দাবি করে বলেন, জামাই বিভিন্ন সময় আমাদের কাছ থেকে টাকা চাইতো এবং আমরা দিতাম কারণ তার আর্থিক সংকট ছিল। বোনের সুখের জন্য আমরা প্রতিমাসে বাজার সদাই করে দিতাম। টাকা দিতে দেরি হলে বোনকে মারধর করতো। এরমধ্যে কখনো এক লাখ আবার কখনো দুই লাখ টাকা চেয়েছে। সে টাকা ছাড়া কিছু বুঝেনা, নিজে উপার্জন করতে না পারলেও টাকার জন্য সবসময় বোনকে নির্যাতন করতো। তারা পরিবারের সবাই মিলে পরিকল্পিত ভাবে আমাদের বোনকে হত্যা করেছে। এই ঘটনায় আমরা মামলা করবো তাদের বিরুদ্ধে। আমরা তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করছি।

এ বিষয়ে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান বলেন, ঘটনাস্থলে গিয়ে পুলিশ লাশটি উদ্ধার করা হয়েছে। মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ের জন্য ময়নাতদন্তের করতে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। রিপোর্ট পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন