আনোয়ারায় গার্মেন্টস কর্মী গণধর্ষণের শিকার, সাবেক স্বামী গ্রেপ্তার

চট্টগ্রামের আনোয়ারায় সাবেক স্বামী ও তার তিন সহযোগী মিলে এক গার্মেন্টস কর্মীকে (২০) তুলে নিয়ে রাতভর দলবেঁধে ধর্ষণের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় বুধবার ভিকটিমের অভিযোগের ভিত্তিতে মো. ইদ্রিস (২২) নামের একজনকে আটক করেছে পুলিশ। আটককৃত ইদ্রিছ ওই নারীর সাবেক স্বামী।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে উপজেলার বৈরাগ ইউনিয়নের দেয়াং বাজার এলাকার পাহাড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্তরা হল ভিকটিমের সাবেক স্বামী মো. ইদ্রিছ (২২), মো. মামুন (৩৩) ও অজ্ঞাত আরো দুইজন। তারা বৈরাগ ইউনিযনের ৮ নং ওয়ার্ডের বাসিন্দা। এ বিষয়ে আনোয়ারা থানায় মামলা হয়েছে।

ভিকটিম সূত্রে জানা যায়, বিগত দুই বছর আগে বৈরাগ ইউনিয়নের মৃত মো. ফারুকের পুত্র মো ইদ্রিছের সাথে বিয়ে হয় ওই নারীর বিয়ে হয়। বিয়ের এক বছর পর তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে। এরপর ভিকটিম চট্টগ্রাম নগরীর কর্ণফুলী ইপিজেডের একটি পোশাক কারখানায় চাকরী নেয়। চাকুরীর সুবিধার্থে বৈরাগ ইউনিয়নে মোহাম্মদপুর গ্রামে নানার বাড়ীতে থাকত ওই নারী । মঙ্গলবার বিকালে গার্মেন্টস ছুটির পর বাড়ী ফেরার পথে তার সাবেক স্বামী মো. ইদ্রিছ পথরোধ করে কৌশলে তাকে সিএনজি অটোরিকশা করে বিভিন্ন স্থানে ঘুরিয়ে রাত সাড়ে ১১টার পর দেয়াং বাজার দিয়ে পাহাড়ে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এ সময় ইদ্রিছের সাথে মামুন নামে একব্যক্তিসহ আরো ৩-৪জন যোগ দেয়। ওই নারী চিৎকার করতে চাইলে তারা তার গলায় ছুরি ধরে। পরে তারা ভিকটিমকে রাতভর ধর্ষণ করে বুধবার ভোরে সিএনজি করে চাতরী চৌমহনী বাজারের পশ্চিমে সড়কে নামিয়ে দিয়ে চলে যায়। যাওয়ার সময় ওই নারীর ব্যবহৃত মোবাইল ও ব্যাগ থেকে নগদ ৫ হাজার টাকাও নিয়ে যায়।

এ বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহম্মদ বলেন, ভিকটিম ও তার স্বজনদের অভিযোগের ভিত্তিতে ইদ্রিছ নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটককৃত ইদ্রিছকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার জড়িত থাকার প্রমাণ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন