দিলীপ বড়ুয়ার সংবাদ সম্মেলনে গিয়ে অব্যাহতি পেলেন মিরসরাই আ’লীগের ৩ নেতা

মিরসরাইয়ে মহাজোটের শরিক দলের শীর্ষ নেতা দিলীপ বড়ূয়ার সংবাদ সম্মেলনে উপস্থিত থাকায় আওয়ামী লীগের ৩ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। অব্যাহতি পাওয়া নেতারা হলেন উপজেলার ১৪ নং হাইতকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নুরুল আলম, ৮ নং ওয়ার্ডের সদস্য বেলাল উদ্দিন ও ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য সাহাব উদ্দিন।

হাইতকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাদেরুজ্জামান আজাদ ও সাধারণ সম্পাদক ইদ্রিস মিয়া স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানা যায়। গত রোববার চিঠিটি দেওয়া হলেও মঙ্গলবার বিষয়টি প্রকাশ পায়।

চিঠিতে উল্লেখ করা হয়, ১৯ আগস্ট সাম্যবাদী দলের প্রার্থী ঘোষণার সংবাদ সম্মেলনে আপনার সশরীরে উপস্থিতি দলীয় শৃঙ্খলা পরিপন্থী। ইতিপূর্বেও আপনার বিভিন্ন কার্যক্রম দলীয় ভাবমূর্তি ভীষণভাবে ক্ষুন্ন করেছে। এহেন কার্যকলাপের কারণে আপনাকে দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

এ বিষয়ে অব্যাহতি পাওয়া আ’লীগ নেতা নুরুল আলম বলেন, ‘আমি দুই মেয়াদে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলাম। আমি মিরসরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিনের অনুসারী হওয়ার কারণে সর্বশেষ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন সমন্বয়কের দায়িত্ব দিয়ে পরে পদ পরিবর্তন করে সদস্য করা হয়। তারপর থেকে অভিমান করে দলীয় কোনো কর্মসূচিতে থাকি না। তবে সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া কোনো চিঠি এখনো আমার কাছে আসেনি।’

হাইতকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাদেরুজ্জামান আজাদ বলেন, উপজেলা আওয়ামী লীগের নির্দেশে এই ৩ জনকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সাম্যবাদী দলের সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা ছাড়াও তাঁরা দলীয় কোনো কর্মসূচিতে থাকেন না। দলের মূল স্রোতের বাইরে গিয়ে কাজ করছেন, এ জন্য তাঁদের অব্যাহতি দেওয়া হয়েছে।

মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূইয়া বলেন, ‘নিশ্চয় অব্যাহতি পাওয়া নেতাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের প্রমাণ রয়েছে। তাই ইউনিয়ন আওয়ামী লীগ যে সিদ্ধান্ত নিয়েছে তার সঙ্গে উপজেলা আওয়ামী লীগ একমত পোষণ করেছে।’

আরও পড়ুন