বাঁশখালীতে নৌকায় চমক হয়ে উঠতে পারেন ড. জমির

ড. মো. জমির উদ্দীন সিকদার নিজের মেধা ও যোগ্যতার প্রমাণ দিয়ে বর্তমানে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্য্য নির্বাহী সংসদের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। দলীয় কর্মসূচী বাস্তবায়ন ও কার্যক্রমকে ত্বরান্বিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

নীরবে মানুষ ও মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন তিনি। এই নিরহংকারী ও সাদা মনের মানুষটিকে সর্বদা অসহায়, বিপদগ্রস্থ ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকতে দেখা যায়। ছাত্রজীবন থেকেই এই মেধাবী মানুষটি স্বোচ্চার ছিলেন অন্যায়ের বিরুদ্ধে। রাজনীতিতে মানবিকতার দ্যুতি ছড়িয়ে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। সর্বমহলের কাছে তিনি মানবিক ব্যক্তিত্ব হিসেবে পরিচিতি লাভ করেছেন।

মহামারী করোনাকালীন সময়ে ঢাকা সহ নিজ এলাকা চট্টগ্রামের বাঁশখালীতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। পরিচিত লাভ করেন মানবতার ফেরিওয়ালা হিসেবে। অভুক্ত পরিবারে অন্নদান, অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে আর্থিক সহায়তা প্রদানসহ মানবিক কাজে তিনি ইতোমধ্যে ব্যাপক পরিচিতি লাভ করেছেন।

অত্যন্ত বিনয়ী ও মেধাবী এই মানুষটি ‘তারুণ্যের নেতৃত্ব ও প্রশিক্ষণ বিষয়ক’ বিভিন্ন সভা সেমিনারে দেশের প্রতিনিধি হিসেবে এশিয়া, ইউরোপ ও আমেরিকার বিভিন্ন দেশে অংশগ্রহণ করে ব্যাপক প্রশংসিত হয়েছেন। ইতোমধ্যে তিনি বাঁশখালীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান বাঁশখালী ডিগ্রী কলেজ এর গভর্ণিং বডি’র পর পর দুইবার সভাপতির দায়িত্ব পালন করেছেন এবং অবহেলিত কলেজটির ব্যাপক উন্নয়ন করেছেন।

বিভিন্ন সূত্রে জানা গেছে, উপরের মহলে ওনার যাতায়ত রয়েছে এবং ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। পরিচ্ছন্ন ও সৎ রাজনীতিক হিসেবে সর্বমহলে সমাদৃত। তাই এই মানবতার ফেরিওয়ালা একদিন সত্যি সত্যি বাঁশখালীর ফেরিওয়ালা হয়ে চমক দেখাতে পারেন। বাঁশখালীর তরুণ সমাজ ও সাধারণ মানুষ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ড. জমির উদ্দীন সিকদারকে চায়, যা বিভিন্ন জরিপে উঠে এসেছে।

আরও পড়ুন