সীতাকুন্ডে আবারও খুন : ১৫দিনে খুনের শিকার ৩ গৃহবধু

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়ীয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ড রহমতের’পাড়া গ্রামের মৃত-মুনসুর আহমেদের বাড়ীতে রোকসানা আক্তার (২০) নামে একজন গৃহবধূ’কে স্বামীর বাড়ীর লোকজন নির্মমভাবে কুপিয়ে ও পুড়িয়ে হত্যা করেছে। কিন্তু হত্যাকান্ডকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য তারা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন বলে প্রচার করতে থাকেন। এলাকাবাসী ও প্রশাসনের সন্দেহ হওয়ায় এ ঘটনায় গৃহবধূর স্বামী কিবরিয়া,  ভাসুর মোস্তফা ও ঝা স্বপ্নাকে সীতাকুণ্ড মডেল থানা পুলিশ প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করার জন্য আটক করেছে।

স্থানীয় ও আত্মীয়তা সূত্রে জানা যায়, গৃহবধূ রোকসানারা সীতাকুন্ড গুপ্তাখালী এলাকার স্থায়ী বাসিন্দা ছিলো। পরবর্তীতে তাদের পরিবার স্থানান্তরিত হয়ে সীতাকুন্ডের ভাটিয়ারী ইউনিয়নের মাদাম বিবিরহাট নেভিগেট এলাকায় নিবাস গড়ে। সেখান থেকেই  রহমতের’পাড়ার মৃত মুনসুর আহমেদের ছেলে কিবরিয়ার সাথে তার বিয়ে হয়। পারিবারিকভাবে অসচ্ছল হওয়ায়  প্রতিবন্ধী ছেলের সাথে রোকসানার বিয়ে দেয় পরিবার। এদিকে বিয়ের পরে কিবরিয়া আল্লাহর অশেষ রহমতে প্রতিবন্ধী থেকে প্রায় ৫০ ভাগ ভাল হয়ে যায়। ফলে সুখেই চলছিলো তাদের তাদের দাম্পত্য জীবন। কিন্তু রোকসানার বাসুর মোস্তফা ও তার বউ (ঝা) স্বপ্নার সাথে প্রায় ঝগড়া বিবাদ হতো এবং তার ঝা স্বপ্না মাঝে মাঝে তাকে হত্যার হুমকি দিতো। তাই এলাকাবাসী ও আত্মীয়-স্বজনদের সন্দেহের তীর স্বপ্না ও তার বাসুর মোস্তফার দিকে।

এলাকাবাসী ও আত্মীয় স্বজনরা প্রশাসনের নিকট প্রকৃত ঘটনা উদঘাটন করে এমন নিশংস ও নির্মম হত্যাকাণ্ডের বিচার দাবি করেন।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফায়েল আহমেদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে পরিবার কর্তৃক হত্যার আলামত পাওয়া গেছে। ময়না তদন্তে বিস্তারিত জানা যাবে। নিহতের বাবার অভিযোগে একটি হত্যা মামলা দায়ের হবে।

উল্লেখ্য, গত ১৫ দিনে সীতাকুণ্ডে ৩জন গৃহবধু খুন হয়েছে। তাদের ১জন মুরাদপুর হাসনাবাদ, ১জন সলিমপুর সর্বশেষ বাশঁবাড়িয়ার রোকসানা। এর মধ্যে দুজন স্বামী কর্তৃক খুনের বিষয় নিশ্চিত হওয়া গেলেও অপর খুনের রহস্য এখনও উন্মোচিত হয়নি।

আরও পড়ুন