হাটহাজারীতে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

‘স্মার্ট ভূমিসেবায় ভূমি মন্ত্রণালয়’ এ প্রতিপাদ্য সামনে রেখে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে আজ সোমবার থেকে শুরু হয়েছে ‘ভূমিসেবা সপ্তাহ-২০২৩। সারাদেশের ন্যায় হাটহাজারীতেও এ সেবার উদ্বোধন করা হয়েছে। উপজেলা ভূমি অফিসারের কার্যালয়ের সামনে এবং উপজেলা ভূমি অফিসের আয়োজনে সোমবার (২২ মে) সকাল ১০ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম ফিতা কেটে এ সেবার উদ্বোধন করেন।

পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু রায়হান এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শাহিদুল আলম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আলম, ফতেপুর ইউপি চেয়ারম্যান জায়নুল আবেদীন, প্রেস ক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া, হাটহাজারী সাংবাদিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো. বোরহান উদ্দিন।

সভায় বক্তারা বলেন, ভূমি নিয়ে জটিলতা নিরসন ও বিভিন্ন অভিযোগের ইতি টানতে সরকার স্মার্ট ভূমি সেবা চালু করেছে। এ সেবার মাধ্যমে-ই নামজারী, খাজনা পরিশোধসহ যে কোন সেবা ঘরে বসে করতে পারবে। মাধ্যম কিংবা অতিরিক্ত টাকা দিয়ে প্রতারিত না হয়ে দ্রুত এ সেবা নেওয়ার অনুরোধ জানানো হয় সবাইকে। কোন সেবার প্রয়োজনে কিংবা যে কোন অভিযোগ সরাসরি সহকারী কমিশনার (ভূমি) অফিসার কে জানানোর কথাও উল্লেখ করেন বক্তারা।

এসময় সেবাপ্রার্থী, গণমাধ্যমকর্মী, বিভিন্ন ইউনিয়নের ভূমি অফিসের কর্মকর্তারা সহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন