পঞ্চমবারের মতো জেলার শ্রেষ্ঠ ওসি বাঁশখালী থানার কামাল

আইনশৃংখলা পর্যা‌লোচনা সভায় ৫ম বারের মতো আবারও শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম জেলার বাঁশখালী থানার অফিসার ইনচার্জ মো. কামাল উদ্দিন । এছাড়াও ইতোপূর্বে তিনি প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা থে‌কে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদক লাভ ক‌রেন। জেলায় মার্চ মাসে অবৈধ অস্ত্র উদ্বার, মাদকদ্রব্য জব্দ, সাজাপ্রাপ্ত ও বিভিন্ন ওয়ারেন্টভুক্ত অসংখ্য পলাতক আসামী গ্রেফতার এবং উপজেলার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার ফলপ্রসূ হিসেবে তিনি এই কৃতিত্ব অর্জন করেন।
বুধবার (১২ এপ্রিল) চট্টগ্রাম জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তাকে এই কৃতিত্বের সম্মাননা স্মারক তুলে দেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ বিপিএম। এর আ‌গে মো. কামাল উ‌দ্দিন চার বার জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়ে‌ছিল।

তিনি ২০২১ সালের ১৩ অক্টোবর বাঁশখালী থানায় যোগদান করার পর থে‌কে আসামি গ্রেফতার, মাদক উদ্ধার, অপরাধ নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখার জন‌্য কাজ ক‌রে যা‌চ্ছেন। তার চৌকস নেতৃত্বে গত মার্চ মাসে তার সফলতা হিসেবে এক লক্ষ আটশত পঞ্চাশ পিস ইয়াবা এবং দুইশত সতের লিটার দেশীয় তৈরি চোলাইমদ, ৪টি আগ্নেয়াস্ত্র (যাহার মধ্যে ২টি একনলা বন্দুক, ২টি এলজি এবং ৬ রাউন্ড কার্তুজ), ২টি চোরাই সিএনজি উদ্ধার করেন তিনি। সর্বমোট ২১৭টি ওয়ারেন্ট তামিল করেন তিনি। এ ছাড়াও পুলিশ-জনতার মধ্যে সম্পর্ক স্থাপন ও অপরাধ নির্মূলে ইউনিয়ন ভিত্তিক কমিউনিটি পুলিশং কার্যক্রম অব্যাহত রাখছেন।

বাঁশখালী থানার ওসি মো. কামাল উদ্দীন  বলেন, শ্রেষ্ঠ ওসি হতে পারাটা গর্বের ব্যাপার। অপরাধ রোধ করাই আমাদের কাজ। আমি একনিষ্ট মনে সেই কাজই করেছি। আমি মনে করি, আমার সেই কাজের স্বীকৃতিই আমি পেয়েছি। কাজের স্বীকৃতি পাওয়াটা আনন্দের। স্বীকৃতি পেলে কাজের গতি বাড়ে, আনন্দ পাওয়া যায়। এই অর্জনে আমিও আনন্দিত। পাশাপাশি আমার উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এলাকার জনগ‌নকে শা‌ন্তি‌তে রাখ‌তে, মাদক নির্ম‌ুলে, সন্ত্রাস নির্মূলে ‌যে কোন ত‌্যাগ স্বীকার কর‌তে প্রস্তুত ব‌লে জানান তি‌নি।

আরও পড়ুন