চাকসুর সাবেক জিএস ও জামায়াত নেতা আব্দুল গাফফারের জানাযা ও দাফন সম্পন্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (চাকসু) সাবেক জিএস ও বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটির পরিচালক(প্রশাসন), প্রবীণ জামায়াত নেতা, বাঁশখালী উপজেলা, বাহারছড়া ইউনিয়নের চাপাছড়ি নিবাসী আলহাজ্ব আব্দুল গাফ্ফার বুধবার (১৩ মার্চ) জোহরের নামাজরত অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র সন্তানসহ অসংখ্য আত্নীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান।
বুধবার বাদে মাগরিব চন্দনপুরাস্থ এমডিসি স্কয়ারে মরহুমের প্রথম নামাজে জানাজা এবং রাত ১১ টায় চট্টগ্রাম পুরাতন রেলস্টেশন ময়দানে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মরহুম আব্দুল গাফফারকে বাইশ মহল্লা তথা চৈতন্যগলিস্থ কবরস্থানে দাফন করা হয়।

মরহুমের জানাযায় ইমামতি করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা মুহাম্মদ শাহজাহান।

জানাযা পূর্ব সমাবেশে বক্তব্য মাওলানা মুহাম্মদ শাহজাহান বলেন, মরহুম আব্দুল গাফফার চৌধুরী ইসলামী আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ কর্মী ছিলেন, তিনি সত্যের ব্যাপারে আপোষহীন ছিলেন, তিনি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কার্যক্রমে সক্রিয় এবং সচেতন লোক ছিলেন, তিনি সিয়াম পালন অবস্থায় সালাতুল জোহর আদায় কালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন, আমরা তাঁর আত্মার মাগফিরাত কামনা করছি, আল্লাহ তা’আলা তাকে জান্নাতুন ফেরদৌসের আলা মাকাম দান করুন, তাঁর নেক আমল গুলো আল্লাহ রাব্বুল আলামিন কবুল করুন এবং ত্রুটি বিচ্যুতি গুলো ক্ষমা করে দিন, শোকাহত পরিবার পরিজন এবং ব্যবসায়ীক, সামাজিক ও বিভিন্নভাবে তার সাথে সম্পর্কিত শোকসন্তপ্ত সবাই ছবরে জামিল দান করুন আমীন।

জানাযা পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী নায়েবে আমীর ড. আ জ ম ওবায়েদুল্লাহ, নগর এসিস্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ, দক্ষিণ জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা বদরুল হক, বাঁশখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ জহিরুল ইসলাম, বাংলাদেশ কো- অপারেটিভ বুক সোসাইটির ভাইস-চেয়ারম্যান মুহাম্মদ আমির হোছাইন,বুক সোসাইটির ম্যানেজার মুহাম্মদ রফিক বশরী ,রিয়াজ উদ্দিন বাজার তামাকুন্ডি লেইন বণিক সমিতির সেক্রেটারি মুহাম্মদ দুলাল, কো – অপারেটিভ বুক সোসাইটি মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মুহাম্মদ তাওহীদুল ইসলাম, মরহুমের বড় ছেলে আদিল বিন মামুন প্রমুখ।

নামাজে জানাযায় উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম অঞ্চল টীম সদস্য মুহাম্মদ জাফর সাদেক, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী নায়েবে আমীর মুহাম্মদ নজরুল ইসলাম, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও মহানগরী সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আমীর আনোয়ারুল আলম চৌধুরী,চট্টগ্রাম উত্তর জেলা সেক্রেটারি মুহাম্মদ আলাউদ্দিন সিকদার, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড আবু বকর রফিক আহমদ, বিশিষ্ট চিকিৎসক ডা.এ কে এম ফজলুল হক,শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহকারী সাধারণ সম্পাদক মুহাম্মদ ইছহাক, শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহকারী সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সভাপতি এস এম লুৎফর রহমান, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক তওফিকুর রহমান, ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তরের সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম, বিশিষ্ট আলেমে দ্বীন ও পুরাতন রেলস্টেশন জামে মসজিদের খতিব মাওঃ মামুনুর রশিদ নুরী, বিশিষ্ট ব্যবসায়ী হুমায়ূন কবির পাটোয়ারী, বিশিষ্ট আইনজীবী এডভোকেট শামসুল আলম, বাঁশখালী উপজেলা জামায়াতের আমীর ইঞ্জিনিয়ার শহিদুল মোস্তফাসহ আলেম উলামা,ব্যবসায়ী, পেশাজীবী,শিক্ষক, আইনজীবী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও বহুগণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।