বন্দর পতেঙ্গায় নৌকা জেতাতে ঐক্যবদ্ধ মহানগর আওয়ামী লীগ

তিন নেতার প্রশ্নবিদ্ধ ভূমিকায় দলের নেতাকর্মীরা যখন বিভ্রান্ত ঠিক তখনই মহানগর আওয়ামী লীগের বেশিরভাগ নেতা বন্দর-পতেঙ্গা আসনে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে একজোটে মাঠে নেমেছেন। তিন নেতার জোটের বাইরে মহানগর আওয়ামী লীগের নেতারা মঙ্গলবার (২ জানুয়ারী) নৌকার পক্ষে গণসংযোগ ও প্রচারণায় অংশ নিয়েছেন। এদিন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীর নেতৃত্বে মহানগর আওয়ামী লীগের প্রকাশ্যে এম এ লতিফের পক্ষে গণসংযোগ করেন।

এ সময় নৗকার প্রার্থীর বিজয় নিশ্চিত করতে আওয়ামীলীগ ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঝাঁপিয়ে পড়ার নির্দেশ সিটি মেয়র রেজাউল করিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা রাজনৈতিক কৌগলগত কারণে স্বতন্ত্র প্রার্থীর কথা বললেও, সারাদেশে বিভিন্ন সমাবেশে তিনি দেশের মানুষকে নৌকায় ভোট দেয়ার আহবান করছেন। আমরা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগও নেত্রীর সে আহবানকে দলীয় নির্দেশনা মেনে নৌকার প্রার্থীর পক্ষে মাঠে নেমেছি। এই নৌকা মুক্তিযুদ্ধের, এই নৌকা বঙ্গবন্ধুর, এই নৌকা শেখ হাসিনা, এবারের নৌকার বিজয় বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ।

এই সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক জালাল উদ্দীন ইকবাল, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক, কাউন্সিলর জহর লাল হাজারী, উপ দপ্তর সম্পাদক কাউন্সিলর শহীদুল আলম, মহানগর শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খান, সদস্য কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী ও কাউন্সিলর আব্দুল বারেক, মহানগর যুবলীগের সহ সভাপতি দেবাশীষ পাল দেবু।

চট্টগ্রাম-১১ আসনের নৌকার প্রার্থী এম আব্দুল লতিফ মহানগর নেতৃবৃন্দদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সারাদেশে শেখ হাসিনার নৌকাকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ আওয়ামী লীগই যথেষ্ট। মাননীয় প্রধানমন্ত্রীকে টানা চতুর্থবার ক্ষমতায় এনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য নৌকায় ভোট দিন।

উল্লেখ্য, এ আসনে নাছির-সুজন-বাচ্চু তিনজনই এ আসনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। মনোনয়ন বঞ্চিত কাউন্সিলর সুমন তার নির্বাচন পরিচালনা কমিটির সভায় প্রথমেই বলেছিলেন, “স্বেচ্ছায় নয় ওই তিন নেতার পরামর্শে এবং নির্দেশে নির্বাচন করছেন, এবার নির্বাচন করার কোনো প্রস্তুতি ছিলোনা। অন্যদের মতো নিজের অবস্থান জানান দিতেই দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। কিন্তু এ তিন নেতার পরামর্শে তিনি নির্বাচন করছেন।“ তার বক্তব্যের এ ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়েছে।

আরও পড়ুন