ঢাকার কাশিমপুর কারাগারে চট্টগ্রামের বিএনপি নেতা গোলাপুর রহমানের মৃত্যু

চট্টগ্রাম মহানগরীর আওতাধীন ৫নং মোহরা ওয়ার্ড বিএনপি সিনিয়র সহ সভাপতি গোলাপুর রহমান ঢাকা কাশিমপুর কারাগারে বন্দি অবস্থায় মৃত্যুবরণ করেছেন( ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শনিবার সন্ধ্যা সাতটার দিকে কাশিমপুর কারাগার থেকে টেলিফোনে বিষয়টি তার পরিবারের সদস্যদের জানানো হয়েছে।

কাশিমপুর কারাগারের পক্ষ থেকে মৌখিকভাবে জানানো হয়েছে, দুপুর ২টার দিকে গোলাপুর রহমান কারা সেলে অসুস্থবোধ করেন। তাকে কারা হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। সন্ধ্যা ৭টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার লাশ গ্রহণের জন্য পরিবারের সদস্যদের কাশিমপুর কারাগারে যেতে বলা হয়েছে।

পিতার মৃত্যুর খবর পেয়ে গোলাপুর রহমানের সন্তানেরা ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন। ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকার বিরোধী আন্দোলনের অকুতোভয় সৈনিক গোলাপুর রহমানের মর্মান্তিক মৃত্যুতে চট্টগ্রামে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর গভীর শোক জানিয়েছেন।

গত ২৮ শে অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে যোগ দিতে ঢাকায় গিয়েছিলেন গোলাপুর রহমান। সমাবেশের আগের দিন সন্ধ্যায় চাঁন্দগাও থানা বিএনপির সভাপতি মোহরা ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ আজম এবং গোলাপুর রহমানসহ সাতজনকে নয়াপল্টনের বিএনপি অফিসের সামনে থেকে পুলিশ গ্রেপ্তার করেছিল। এরপর থেকে তারা কাশিমপুর কারাগারে ছিলেন।

আরও পড়ুন