টানেল ছাড়াও যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ক্ষমতার প্রায় শেষ পর্যায়ে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামে আধুনিক যোগাযোগ ব্যবস্থার অন্যতম নিদর্শন টানেল উদ্বোধন করবেন আজ শনিবার (২৮ অক্টোবর) চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় সমুদ্রের তলদেশে নির্মিত এ টানেল উদ্বোধনের দিন প্রধানমন্ত্রী চট্টগ্রামে আরও বেশকিছু প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের অপেক্ষায় থাকা প্রকল্পগুলো হলো চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট সাংস্কৃতিক কমপ্লেক্স, আগ্রাবাদ সিজিএস কলোনির নয়টি বহুতল আবাসিক ভবন, চট্টগ্রাম বিমানবন্দরে বঙ্গবন্ধু ম্যুরাল ও শিকলবাহা খালের ওপর পিসি গার্ডার ব্রিজ।

একই সাথে নতুন করে ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন চট্টগ্রামে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও জাদুঘর, বিমানবন্দর থেকে বঙ্গবন্ধু টানেল পর্যন্ত শেখ হাসিনা সড়ক ও সিমেন্স হোস্টেল কমপ্লেক্স ভবন, জেলা প্রশাসন গৃহীত ডিসি পার্ক, নৌকা জাদুঘর, ১৯১টি ইউনিয়নে খেলার মাঠ ও সাংস্কৃতিক কেন্দ্র, স্মার্ট স্কুল বাস সার্ভিস, পর্যটক বাস, রিভার ক্রুজ ও ফুল ডে ট্যুর সম্বলিত পর্যটন সেবা, বার্ডস পার্ক ও চিড়িয়াখানার আধুনিকীকরণ প্রকল্প।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোঃ ফখরুজ্জামান বলেন, চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু টানেলসহ মোট ২০টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে চট্টগ্রাম জেলা প্রশাসনের ৭টি প্রকল্প রয়েছে।

আরও পড়ুন