লামায় নগদ অর্থ ও কিচেন কিট বিতরণ

বান্দরবানে লামা উপজেলা পৌর এলাকার ২৫০ হতদরিদ্র উপকারভোগী পরিবারকে বাড়িঘর মেরাতমের জন্য নগদ অর্থ ও আপদকালীন মজুদ কিচেন কিট বিতরণ করেছে বেসরকারী সংস্থা গ্রাম উন্নয়ন সংগঠন (গ্রাউস), সেভ দ্যা চিলড্রেন ও কেয়ার বাংলাদেশ।

সম্প্র্রতি লামা উপজেলায় আকষ্মিক বন্যা ও ভূমিধ্বসে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে জরুরী সাড়া প্রদান কার্যক্রমের অংশ হিসেবে ইউএসএইড’র অর্থায়নে মাল্টিপারপাস ডিজেস্টার সেল্টার সার্পোট (এমপিডিএস) প্রকল্পের আওতায় গত মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ সভা কক্ষে এসব প্রদান করা হয়। প্রতি পরিবারকে দেওয়া হয়-নগদ ৫ হাজার ৫শত টাকা, কিচেন কিট, ৩-৬ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন ঢাকনাসহ এ্যালুমিনিয়ম রান্নার পাত্র ২টি, পানি খাওয়ার জন্য মগ, মেলামাইন ভাতের চামচ, মেলামাইন তরকারির চামচ, ১টি কলসি, খাবার প্লেট, পানির গ্লাস ও তরকারি বাটি।

বিতরণ কার্যক্রম সংক্ষিপ্ত আলোচনায় লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল। কর্মসূচীর উদ্ভোধন করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এস এম রাহাতুল ইসলাম। এসব বিতরণ উদ্ভোধন করেন। এ সময় সেভ দ্যা চিলড্রেন সংস্থায় প্রকল্পের সিনিয় ম্যানেজার দিলদার মাহমুদ, কো-অর্ডিনেটর মো. আসাদুজ্জামান, ইমারজেন্সী ফ্লাশ ফ্লাড রেচপঞ্চ উত্তম চৌধুরী, কর্মকর্তা মো. শাকিউল্লাহ, গ্রাউসের প্রকল্প কর্মকর্তা মেহেরুন্নেছা মেরী সহ প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে লামা সদর, ফাঁসিয়াখালী, ফাইতং, আজিজনগর, গজালিয়া ইউনিয়নের ৫৭০ পরিবারের মাঝে বিতরণ করা হয়।

আরও পড়ুন