উখিয়ায় ক্যাম্পে অস্ত্রগুলিসহ ৩ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আরসা সন্ত্রাসীদের সাথে ১৪ এপিবিএন পুলিশের গুলাগুলির ঘটনা ঘটেছে। এসময় দেশীয় তৈরি ১টি ওয়ান শুটার গান, ৬ রাউন্ড গুলি (৭.৬২ মি.মি.৩টি গুলির খোসা (কার্তুজ) ও ১টি ক্লিনিং রডসহ ৩ জন আরসা সন্ত্রাসীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৪ টা থেকে সকাল ৭ পর্যন্ত ক্যাম্প-৭ এর জি ব্লক ও ক্যাম্প- ৬ এর ডি ব্লকের মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটেছে।

গ্রেপ্তারকৃত আরসা সন্ত্রাসীরা হলেন, ৬ নম্বর ক্যাম্পের সি-ব্লকের সোলাইমান এর ছেলে আবুল হাসেম (৩০) ৭ নম্বর ক্যাম্পের জি-ব্লকের আব্দুস শরীফ এর ছেলে মোঃ রুহুল আমিন (২৩) ও ৫ নম্বর ক্যম্পের সি-ব্লকের আব্দুল মাজেদ এর ছেলে মোঃ কামরুল হাসান (২২)।

১৪ এপিবিএনের অধিনায়ক সৈয়দ হারুনুর রশীদ বিকালে এক প্রেসবিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ৪ টার দিকে নৌকার মাঠ পুলিশ ক্যাম্পের অপারেশন অফিসার পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ কবির হোসেন এর নেতৃত্বে সঙ্গীয় রাত্রীকালীন মোবাইল-৩ ডিউটি পার্টি ও কিউআরটি পার্টি সহ বিশেষ অভিযান পরিচালনা করাকালে আরসা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও নিজেদের জানমাল রক্ষার্থে সন্ত্রাসীদের লক্ষ্য করে গুলি করতে করতে সন্ত্রাসীদের ধাওয়া করে ৩ জন আরসার সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের নিকট থেকে ১টি দেশীয় তৈরি ওয়ান শুটার গান, ৬ রাউন্ড গুলি ও ৩টি গুলির খোসা(কার্তুজ), ১ টি ক্লিনিং রডসহ উদ্ধার করা হয়।

অভিযান পরিচালনাকালে অফিসার ও ফোর্স নিজেদের জানমাল রক্ষার্থে সর্বমোট শর্টগানের ২৪ (চব্বিশ) রাউন্ড লেডবল কার্তুজ ফায়ার করে।

গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন। ঘটনাস্থল এলাকায় পুলিশ টহল বৃদ্ধি ও গোয়েন্দা নজরদারী অব্যাহত আছে।

আরও পড়ুন