রাউজানে একদিনে পুকুরে ডুবে তিন কন্যা শিশুর মৃত্যু

চট্টগ্রামের রাউজানে একদিনে পুকুরে এবং কুয়ায় ডুবে তিন কন্যা শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) পৃথক পৃথক তিনটি ঘটনা ঘটে উপজেলার বিনাজুরী ইউনিয়ন, চিকদাইর ইউনিয়ন ও হলদিয়া ইউনিয়নে। নিহত শিশুরা হলো বিনাজুরী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের উত্তর লেলাংগারা গ্রামে সুমন দের মেয়ে অনুশকা দে (২), চিকদাইর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের করম আলী হাজী বাড়ির মহিউদ্দিনের মেয়ে তাহামনি (৩) ও হলদিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের নুর সওদাগর বাড়ির রাজমিস্ত্রী কন্ট্রাক্টর মোঃ আলমগীরের মেয়ে সুমাইয়া আকতার (আড়াই বছর)।

জানা যায়, শিশু অনুষ্কা সকালে পরিবারের সদস্যদের অগোচরে বাড়ির পেছনে খেলতে গিয়ে পুকুরে পড়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজি করে পুকুর থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চিকদাইর ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জানে আলম জানান, শিশু তাহামনি খেলতে খেলতে পরিবারের অজান্তে পুকুরে পড়ে যায়। পরিবারের সদস্যরা পুকুরে থেকে সতাল ১১টার দিকে উদ্ধার করে গহিরা জে.কে মেমোরিয়াল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন।

শিশু সুমাইয়া আত্মীয় মোঃ হাসান বলেন, আমার খালু রাজমিস্ত্রীর কন্ট্রাক্টর। বিকালে তিনি কাজে যাওয়ার জন্য বের হন। বাবার পেছনে মেয়েও বেরিয়ে যায়। তার মা ঘর থেকে বের হয়ে খোঁজাখুঁজি করলে ঘরের পাশে নতুন খননকৃত কোয়ায় লাশ পাওয়া যায়। পরে চিকিৎসকের কাছে নিয়ে গেল মৃত ঘোষণা করে। এই তিনটি মর্মান্তিক ঘটনা মানুষে হৃদয়কে নাড়া দেয়। এই তিন কন্যা সন্তানের মৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

আরও পড়ুন