বিজয় দিবস উপলক্ষে আনোয়ারায় অনুষ্ঠিত হলো ম্যারাথন দৌড় প্রতিযোগিতা

আনোয়ারায় মহান বিজয় দিবস উপলক্ষে প্রথম বারের মত অনুষ্ঠিত হলো ১০ কিলোমিটার হাফ ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল শুক্রবার ভোর সাড়ে ৬টায় আনোয়ারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে এই প্রতিযোগিতা শুরু হয়ে বঙ্গবন্ধু টানেল সড়কের ১০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করে পুনরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়।

এতে সহযোগিতা করেন করে চট্টলা রানার্স। প্রতিযোগিতায় বয়স ভিত্তিক তিনটি ক্যাটাগরিতে ১০ কিলোমিটার দূরত্বের এই দৌড়ের সময়সীমা ছিল ১ ঘন্টা ৪০ মিনিট। এতে ৪৩২ জন প্রতিযোগী অংশ নেন।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মুমিন, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী ও মাধ্যমিক শিক্ষা অফিসার ফেরদৌস হোসেন। এসময় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ম্যারাথনে ১৮ থেকে ৪৫ বছর বয়সীদের মধ্যে প্রথম শেখ নাহিদ উদ্দিন, দ্বিতীয় মো. জাকির হোসেন ও তৃতীয় মঈনুল আহমেদ। ১৪ থেকে ১৮ বছর বয়সীদের মধ্যে প্রথম অনিক ত্রিপুরা, দ্বিতীয় মো. রাশেদ হোসেন ও তৃতীয় স্থান লাভ করেন মো. সাইফুল ফরহান এবং ৪৫ বছর বয়সের উর্ধ্বে প্রতিযোগীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন গৌরপদ সাহা, দ্বিতীয় স্থান মো. তৈয়ব উদ্দিন ও তৃতীয় স্থান অধিকার করেন অসীম বিশ্বাস।

আরও পড়ুন