আনোয়ারায় অবরোধকারী পুলিশ সংঘর্ষে ওসি আহত

চট্টগ্রামের আনোয়ারায় অবরোধকারীদের সাথে পুলিশের সংঘর্ষে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমেদ আহত হয়েছেন। এ সময় পুলিশ ৮ রাউন্ড গুলি চালিয়ে পরিস্থিতি নিযন্ত্রণে আনে। ইটের আঘাতে ওসির ডান চোখে মারাত্মক জখম হয়েছেন। প্রাথমিক চিকিৎসার পর তাকে চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে রেফার করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুর ১টার দিকে আনোয়ারা উপজেলার চাতরী এলাকার শশী কমিউনিটি সেন্টারের সামনে যুবদলের নেতাকর্মীরা অবরোধ কর্মসূচী পালনকালে পুলিশ ধাওয়া দিলে সংঘর্ষের সুত্রপাত হয়। এসময় অবরোধকারীরা পুলিশের গাড়ি ও সিএনজিসহ বেশ কিছু গাড়ী ভাঙচুর করে।

পুলিশ জানায় অবরোধের নামে বিএনপি যুবদল কর্মীরা গাড়ী ভাংচুর করছে খবর পেয়ে ওসির নেতৃত্বে পুলিশ নেতাকর্মীদের ধাওয়া করলে তারা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় ইটপাটকেলের আঘাতে ওসির ডান চোখ আঘাতপ্রাপ্ত হয়। পরে পুলিশ নিজেদের আত্মরক্ষায় ৮ রাউন্ড গুলি চালিয়ে পরিস্থিতি নিযন্ত্রণে আনে।

দক্ষিণ জেলা বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, অবরোধ চলাকালে শান্তিপূর্ণ মিছিল করার সময় আনোয়ারা থানার ওসির নেতৃত্বে পুলিশ হামলা চালিয়ে কয়েকজনকে আহত করে। একজন কর্মীকে গ্রেপ্তার করেছে। মিছিলে পুলিশ গুলি চালায়।

আনোয়ারা থানার ওসি (তদন্ত) মোহাম্মদ মহিউদ্দিন বলেন, শশী কমিউনিটি সেন্টার এলাকায় বিএনপি, যুবদল, ছাত্রদলের ব্যানারে কিছু লোক রাস্তা অবরোধ করে গাড়ী ভাঙচুর করে। এসময় পুলিশের ডিউটিরত গাড়ীতে লাঠি ও ইট পাটকেল দিয়ে হামলা চালায়। এতে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ সোহেল আহমেদ আহত হয়েছেন। আত্মরক্ষার পুলিশ ৮ রাউন্ড গুলি ছোড়ে। এই ঘটনায় একজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ মামুনুর রশীদ বলেন, গুরুতর আহত অবস্থায় আনোয়ারা থানার ওসিকে হাসপাতালে নিয়ে আসা হয়। ওনার প্রাথমিক চিকিৎসার পর শহরের চক্ষু বিশেষজ্ঞের কাছে পাঠানো হয়েছে।

আরও পড়ুন