সীতাকুন্ডে ছাত্রদল নেতাকে না পেয়ে ছোট ভাইকে তুলে নিলো পুলিশ

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কাজী সেলিম উদ্দিনকে না পেয়ে তার ছোট ভাই কাজী নাজিম উদ্দিনকে নিয়ে গেছে পুলিশ। পরে তাকে একটি নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

রোববার (৩ ডিসেম্বর) দিবাগত রাতে উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের নতুন পাড়া এলাকায় উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কাজী সেলিম উদ্দিনের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় কাজী সেলিম উদ্দিন বাড়িতে ছিলেন না। তাকে না পেয়ে তার ছোট ভাই কাজী নাজিম উদ্দিনকে নিয়ে যায় পুলিশ।

পরিবারের দাবি, নাজিম কোনো প্রকার রাজনীতির সাথে সংশ্লিষ্ট নয়। তারপরও তাকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়েছে।

সীতাকুণ্ড ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ও আওয়ামী লীগ নেতা ক্রীড়াবিদ ফজলে এলাহি গণমাধ্যমকে বলেন, কাজী নাজিম উদ্দিন উপজেলা ক্রীড়া সংস্থার সঙ্গে যুক্ত। এছাড়া চট্টগ্রাম ক্রীড়া সংস্থার তালিকাভুক্ত আম্পায়ার ও উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য। রাজনীতির সঙ্গে তিনি কখনোই জড়িত ছিলেন না। ভাইয়ের কারণে তাকে ধরে নেওয়া ঠিক হয়নি।

ছাত্রদলের আহবায়ক কাজী সেলিম উদ্দিন বলেন, পুলিশ সরকারের বেআইনী আদেশ বাস্তবায়নে মরিয়া হয়ে ওঠেছে। নিরপরাধ মানুষকে গ্রেফতার ও হয়রানী করে তার আইনের শাসনের চরম সীমা লঙ্ঘন করছেন। আমার ভাই কোনো প্রকার রাজনীতির সাথে সম্পৃক্ত নয়। তার নামে মামলাতো দূরে থাক, কোনো অভিযোগও নেই। তাইলে তাকে গ্রেফতার কি বেআইনী নয়। যারা আইন রক্ষা করবে, তারাই আইন ভঙ্গ করছেন।

সীতাকুণ্ড থানার সেকেন্ড অফিসার এসআই নাসির উদ্দিন বলেন, কাজী নাজিম উদ্দিন সম্প্রতি ঘটে যাওয়া নাশকতা মামলার সন্দেহজনক আসামি। তাই তাকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন