বাঁশখালীতে অগ্নিকান্ডে পুড়েছে ১২ বসতঘর

চট্টগ্রামের বাঁশখালীতে ভয়াবহ অগ্নিকান্ডে দেড় ঘন্টার ব্যবধানে ১১ বসতঘরসহ একটি গোয়ালঘর পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার খানখানাবাদ ইউনিয়নে। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৪০ লক্ষাধিক বলে দাবী ক্ষতিগ্রস্থ পরিবারের।

রোববার (১২ নভেম্বর) সন্ধ্যা ৭টার সময় উপজেলার খানখানাবাদ ইউনিয়নের খানখানাবাদ গ্রামের ১ নম্বর ওয়ার্ড এলাকার আমিরুজ্জামান চৌধুরী বাড়ীতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় টিনের ছাউনি ও বাঁশের বেড়ার ১১টি বসতঘরসহ ১টি গোয়াল ঘরের সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়।

অগ্নিকান্ডের খবর পেয়ে বাঁশখালী ফায়ার সার্ভিস স্টেশন টিম ঘটনাস্থলে পৌছে সাড়ে আটটার সময় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ততক্ষণে সবকিছু পুড়ে শেষ হয়ে যায়।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, পার্শ্ববর্তী সরওয়ারের গ্যাসের চুলা থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ক্ষতিগ্রস্থরা হলেন বদি আহমদ, আবু তালেব, সাদ্দাম হোসেন, মো. সরওয়ার, লোকমান, জয়নাল, হাফেজ আলমগীর, মো. করিম, মো. জামাল, জাহাঙ্গীর, আহমদ কবিরের বসতঘর ও জেবল হোসেনের ঘোয়ালঘর।

বাঁশখালী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ মো. আযাদুল ইসলাম বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌছাই। অনেক দূরত্বের পথ। আমরা যাওয়ার আগেই স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় ১১টি বসতঘর পুড়ে যায়। সঠিক তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির পরিমান জানা যাবে বলে জানান তিনি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জসিম হায়দার জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে আমি তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌছাই। ক্ষতিগ্রস্থদের তালিকা ও ক্ষতির পরিমাণ নোট করেছি। পরিষদের পক্ষ থেকে ও স্থানীয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহযোগীতা করা হবে বলে জানান তিনি।

আরও পড়ুন