পটিয়ার হাইদ গাঁও স্কুলের অচলাবস্থা নিরসনে প্রশাসনের হস্তক্ষেপ চায় মুক্তিযোদ্ধারা

চট্টগ্রামের পটিয়া উপজেলার হাইদ গাঁও উচ্চ বিদ্যালয়ের অচলাবস্থা নিরসনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ওই ইউনিয়নের মুক্তিযোদ্ধারা। শুক্রবার (১২ মে) পটিয়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে বীর মুক্তিযোদ্ধারা এ দাবি জানিয়েছেন। সম্প্রতি হাইদ গাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে তালা মেরে তাকে স্কুল থেকে বিতাড়িত করে সহকারী প্রধান শিক্ষক দায়িত্ব নিয়ে যে অচলাবস্থা সৃষ্টি হয়েছে তারই প্রেক্ষিতে মুক্তিযোদ্ধারা এমন অবস্থান নিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক ইউপি চেয়ারম্যান মো: মহিউদ্দীনের নেতৃত্বে বিপুল সংখ্যক মুক্তিযোদ্ধা স্কুলে শিক্ষার সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনতে প্রধান শিক্ষক ও সহকারি প্রধান শিক্ষককে অপসারণ করে নতুন করে শিক্ষক নিয়োগ দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানান।

তারা বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটিতে একজন অশিক্ষিত সবজি বিক্রেতাকে সভাপতি করে স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীকে অবমাননা করা হয়েছে। তারা প্রধান শিক্ষক ও সহকারি প্রধান শিক্ষকের বিরুদ্ধে উত্থাপিত আর্থিক দুর্নীতি তদন্তে নিরপেক্ষ কমিটি গঠন করার দাবী জানান। এমন পরিস্থিতিতে শিক্ষার পরিবেশ ব্যহত হওয়ায় তারা উদ্বেগ প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সিদ্দীক আহমদ, বীর মুক্তিযোদ্ধা খায়ের আহমদ, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক পংকজ দস্তিদার, বীর মুক্তিযোদ্ধা ইছহাক মিয়া, বীর মুক্তিযোদ্ধা অশেন্দু দস্তিদার, বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন, বীর মুক্তিযোদ্ধা রিমন দাশ গুপ্ত, বীর মুক্তিযোদ্ধা গোপাল চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধা স্বপন চন্দ, প্রাক্তন শিক্ষার্থী মো: আরিফ প্রমূখ।

আরও পড়ুন