দেশ নয়, এ সরকারের কাছে ক্ষমতাই মুখ্য: মাহবুবের রহমান শামীম

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আওয়ামীলীগ বাংলাদেশের গণতন্ত্র ও স্থিতিশীলতাকে ক্ষতিগ্রস্ত করেছে। তারা বাংলাদেশকে অনিশ্চয়তার দিকে নিয়ে গেছে। উন্নয়নের নামে দেশে বৈষম্য সৃষ্টি করেছে। একদিকে তারা বাড়ি গাড়ির মালিক হয়েছে। ব্যাংকের টাকা লুটপাট করে তারা বিদেশে বাড়ি করে বিলাসি জীবন যাপন করছে। অন্যদিকে, সাধারণ মানুষ দুবেলা দু’মুঠো খাবারের জন্য সংগ্রাম করছে। কারণ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য হাতের নাগালের বাইরে। এই সরকার সবদিক দিয়ে ব্যর্থ। তাই ব্যর্থতার দায় নিয়ে এই সরকারকে একটি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা বুঝিয়ে দিয়ে বিদায় নিতে হবে।

তিনি রবিবার (১৬ এপ্রিল) বিকালে সীতাকুণ্ডের বার আউলিয়া এলাকায় সরকারের পদত্যাগসহ বিএনপির ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশে হিসেবে সোনাইছড়ি ইউনিয়ন বিএনপির অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, কর্তৃত্ববাদী সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ইউনিয়ন পর্যায় থেকে ধারাবাহিকভাবে কর্মসূচি শুরু করেছি। আমরা ধীরে ধীরে মানুষের অধিকারকে রক্ষা করার জন্য সামনের দিকে যাচ্ছি। ইতোমধ্যে ইউনিয়নের কর্মসূচিতে গ্রামের মানুষের জোয়ার সৃষ্টি হয়েছে। এরপর ধীরে ধীরে উপজেলা, জেলা, মহানগরসহ সারাদেশে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এরপর সরকারের ক্ষমতার মসনদ জনগণ দখল করে নেবে। সামনের দিকে এগিয়ে চলাই হবে আমাদের বিজয়।
ইউনিয়ন বিএনপির সভাপতি চৌধুরী নুর উদ্দিন মো. জাহাঙ্গীর চেয়ারম্যানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজিম উদ্দৌলার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী সালাউদ্দিন।

বক্তব্য রাখেন বিএনপি নেতা মুক্তিযোদ্ধা আবুল মনসুর, দিদারুল আলম, শাহেদ আহমেদ, রবিউল হক, গিয়াস মাহমুদ চৌধুরী তসলিম, মমতাজ উদ্দীন আহমেদ, কামাল উদ্দীন, তাজুল ইসলাম, সীতাকুণ্ড উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আলাউদ্দিন মনি প্রমুখ।

আরও পড়ুন