দোহাজারীতে মুদি দোকানে মিললো টিসিবির তেল, ৪০হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় মুদি দোকান থেকে ১০৫ বোতল (২১০ লিটার) টিসিবির সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় আল্লাহর দান বান্যিজালয়ের মালিক মোঃ ওসমান (৪৮)কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আওতায় মোবাইল কোর্ট এর মাধ্যমে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (১৫ এপ্রিল) অভিযান চালিয়ে জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক। জরিমানা আদায়ের পর দোকান মালিককে সতর্ক করা হয়েছে। এসময় বাজার কমিটির সদস্যগণকে ডেকে সতর্ক করা হয়েছে।

টিসিবির সয়াবিন তেল ক্রেতাদের কাছে বিক্রি করার কথা স্বীকার করে ব্যবসায়ী মো. ওসমান বলেন, টিসিবির কার্ডধারী ক্রেতারা টিসিবির লোগোযুক্ত তেলগুলো তার কাছে বিক্রি করেছেন।

চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক বলেন, সরকারি পণ্য দোকানে বিক্রির উদ্দেশ্যে রাখা যাবে না। সরকার ভর্তুকি দিয়ে হত দরিদ্রদের মাঝে কম মূল্যে ডিলারের মাধ্যমে এসব পন্য বিক্রি করছে। টিসিবির পণ্য ডিলার ব্যতীত দোকানে বিক্রি করা অপরাধ। ব্যবসায়ী ও মজুদারদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসময় সহকারী উপপরিদর্শক (এএসআই) মোহাম্মদ নুর নবীর নেতৃত্বে দোহাজারী তদন্ত কেন্দ্রের এক দল পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।

আরও পড়ুন