দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজে জাতীয় শিশু দিবস উদযাপিত

চট্টগ্রাম নগরীর দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরর ১০৪ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দো’আ অনুষ্ঠান কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ গভর্নিং বডির ভারপ্রাপ্ত সভাপতি হাজী মোহাম্মদ ইব্রাহিম।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জিন্নাত পারভিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ইংরেজি ভাষা ও সাহিত্যের সহকারী অধ্যাপক আবু ইউসুফ মোহাম্মদ মাসুদ খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গভর্নিং বডির সদস্য মিলটন চন্দ্র দাস, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক সৈয়দ মুহাম্মদ আবুল কালাম, প্রভাষক মো: আনোয়ার হোসেন এবং জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক মুহাম্মদ নুরুল আলম আযাদ।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ও সভাপতি শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রীদের নিয়ে জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করেন। পরে আলোচনা সভায় অংশ নিয়ে বক্তারা বলেন, শৈশব থেকে শাহাদত পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম বিশ্ব ইতিহাসের এক বিষ্ময়। তাঁর জীবনের প্রতিটি পর্ব শিশু তথা তরুণ শিক্ষার্থীদের জন্য অনুকরণীয়। বক্তারা ছাত্র-ছাত্রীদেরকে বঙ্গবন্ধুর জীবন-আদর্শ ধারণ করে দেশ গড়ার আন্দোলনে আত্মনিয়োগ করার আহবান জানান।

অনুষ্ঠান শেষে দোয়া-মোনাজাত পরিচালনা করেন হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: আবুল খায়ের।

বিজ্ঞান বিভাগের ছাত্র মোহাম্মদ আসলাম বিন সবুরের কণ্ঠে কুরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন একাদশ শ্রেণির ছাত্র আহমদ নূর জয়।

আরও পড়ুন