বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে চার্জ গঠন উদ্দেশ্য প্রণোদিত : ডাঃ শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশে গণতান্ত্রিক সরকার না থাকায়, আইনের শাসন নেই। দেশে গণতন্ত্র নেই, মানবাধিকার নেই, ভোটাধিকার নেই, জনগণের শেষ আশ্রয়স্থল আইনের শাসনও নেই। দীর্ঘ ১৪ বছর এর অধিক একদলীয়ভাবে শাসন করছে অনির্বাচিত এই সরকার। বিশ্ব গণতান্ত্রিক দেশের তালিকায় বাংলাদেশের নাম নেই। এটা একটি স্বাধীন রাষ্ট্রের জনগণের জন্য লজ্জাজনক। বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তারা জনগণের ভোট ডাকাতি করে জোর করে ক্ষমতায় বসে আছে। তারা আবারও ক্ষমতায় টিকে থাকতে চায়।তাই এই সরকার উদ্দেশ্য প্রণোদিত ভাবে আদালতকে ব্যবহার করে বিএনপির নেতা কর্মীদের বিরুদ্ধে চার্জ গঠন করাচ্ছে।বিচার বিভাগ স্বাধীন না হওয়ার কারণে, আইনের শাসন না থাকার কারণে মিথ্যা মামলা আজ চার্জ গঠন হচ্ছে।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া খুব জরুরী। কিন্তু সরকারের প্রতিহিংসা পরায়ণ নীতির কারণে আজ বেগম খালেদা জিয়া সুচিকিৎসা তাকে বঞ্চিত। আমরা আশা করি, সরকার বেগম খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশ যাওয়ার ব্যবস্থা করবেন।
বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে চার্জ গঠন শেষে কোর্ট হিল চত্বরে সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

এ সময় আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন এডভোকেট আব্দুস সাত্তার, এডভোকেট মফিজুল হক ভুঁইয়া, এডভোকেট তারেক আহমেদ, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, এডভোকেট আহমদ কামরুল ইসলাম সাজ্জাদ, অ্যাডভোকেট ছৈয়দুল আমিন,এডভোকেট আনোয়ার হোসেন, এডভোকেট নিজাম উদ্দিন,এডভোকেট লোকমান শাহা,এডভোকেট মাহমুদুল আলম চৌধুরী মারুফ, এডভোকেট তৌহিদুল ইসলাম তুহিন, এডভোকেট এরফান, এডভোকেট জায়েদ বিন রশিদ প্রমুখ ।

আরও পড়ুন