দেশে বর্তমানে আন্তর্জাতিক মানের চিকিৎসা মেলে সহজেই : তথ্য ও সম্প্রচার মন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ড. হাছান মাহমুদ বলেন, শত অপপ্রচারের মধ্যেও সরকার করোনা মোকাবেলায় সফল হয়েছে। মানুষকে সতর্ক করা, টিকা দেওয়া সব ক্ষেত্রে আমরা বিশ্বে রোল মডেল হয়েছি। কাজেই ডেঙ্গু মোকাবেলায়ও আমরা সফল হবো। এজন্য প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টা আর জনসচেতনতা। সরকার জনগণকে সাথে নিয়ে ডেঙ্গু মোকাবেলায় সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আমাদের ডাক্তারগণ ইউরোপ আমেরিকা বা ভারতের ডাক্তারদের চেয়ে কোন অংশে কম মেধাবী নন। আমাদের ডাক্তারদের দক্ষতাও ভালো। কিন্তু তারপরেও অনেক রোগী চিকিৎসার জন্য বিদেশ যায়। এর কারন হিসেবে তারা ডাক্তারদের অমনোযোগীতা আর রোগীর কথা ভালভাবে না শুনাকে দায়ী করেছে। এ প্রবণতা পরিহার করতে হবে। রোগীদের পর্যাপ্ত সময় দিতে হবে। সেবার মানসিকতা আরো বৃদ্ধি করতে হবে। পর্যাপ্ত নার্সিং সুবিধা দিতে হবে। তবেই চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার প্রবণতা বন্ধ হবে।

চট্টগ্রাম মা শিশু ও জেনারেল হাসপাতাল ও মেডিকেল কলেজ ক্যাম্পাসে কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ছাত্রছাত্রীদের ওরিয়েন্টেশন এবং বার্ষিক ক্রীড়া ও সাহিত্য সংস্কৃতির পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতারা একসময় করোনার টিকা নিয়ে অপপ্রচার করেছিলেন। পরে তারা কেউ রাতের আঁধারে কেউবা প্রকাশ্যে গিয়ে টিকা নিয়েছেন। এখন তারা ডেঙ্গু নিয়ে অপপ্রচারে মেতেছেন। তারা ডেঙ্গুর জন্য আওয়ামী লীগকে দায়ী করছেন। কিন্তু ডেঙ্গু মশাতো আওয়ামী লীগ বিএনপি চিনে না, সবাইকে কামড়ায়। এ পর্যন্ত যারা ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন তারা সবাই দলমত নির্বিশেষে আক্রান্ত হয়েছেন। তিনি বলেন, ডেঙ্গু কামড়ায় আর বিএনপি পোড়ায়। দেখা যাচ্ছে ডেঙ্গু মারাত্বক, কিন্তু বিএনপি তারচেয়েও মারাত্বক। তাই এ দুটো থেকে সাবধান থাকতে হবে।

হাসপাতাল পরিচালনা পর্ষদ সভাপতি মো. রেজাউল করিম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মো. ইসমাইল খাঁন, হাসপাতাল কার্যনির্বাহী পর্ষদের ভারপ্রাপ্ত সভাপতি এস এম মোরশেদ, ডা. অসীম কুমার বড়ূয়া প্রমূখ বক্তৃতা করেন।

পরে মন্ত্রী বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে ট্রফি বিতরণ করেন।

আরও পড়ুন